ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

রোম্যান্টিক-কমেডি গল্পের নাটক নিয়ে ওসমান মিরাজের ঈদ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, মে ২, ২০২২
রোম্যান্টিক-কমেডি গল্পের নাটক নিয়ে ওসমান মিরাজের ঈদ ওসমান মিরাজ

দর্শকদের ঈদের আনন্দ বাড়িয়ে দিতে একগুচ্ছ নাটক নিয়ে হাজির হচ্ছেন ছোট পর্দার নির্মাতা ওসমান মিরাজ। এবারের ঈদুল ফিতরে বিভিন্ন টেলিভিশনে তার পরিচালিত মোট ৬টি নাটক প্রচার হচ্ছে।

আলাদাভাবে রোম্যান্টিক, কমেডি ও স্যাড ঘরনার গল্পে নাটকগুলো নির্মাণ করেছেন তিনি। নাটকগুলো হলো- ‘মিশন ফেইল’, ‘বিয়ে পাশ’, ‘জ্ঞান জ্যাম’, ‘সংসারের চাবি’, ‘সরি বাবা’ ও ‘প্রিয় থেকে প্রিয়তম’।

এ প্রসঙ্গে ওসমান মিরাজ বলেন, ‘‘এবারের ঈদের অনুষ্ঠানমালায় বেশ কয়েকটি চ্যানেলে আমার মোট ৬টি নাটক প্রচার হবে। রমজান মাসের আগে থেকেই নাটকগুলোর শুটিং শুরু করি। সর্বশেষ নাটকের শুটিং করলাম ২৯ রোজায়, ‘প্রিয় থেকে প্রিয়তম’ নাটকের। ’’

তিনি আরো বলেন, ‘ঈদে সাধারণত দর্শক একটু কমেডি ও রোম্যান্টিক গল্পের নাটকই বেশি দেখতে পছন্দ করেন। সে বিষয়টি মাথায় রেখেই কাজগুলো করেছি। তবে একটা ব্যতিক্রমী গল্পেও এবার কাজ করেছি, যেই কাজটি আমার জীবনের সেরা কাজের একটি হয়ে থাকবে। দর্শকদের নাটকগুলো দেখবেন আমন্ত্রণ জানাচ্ছি এবং মন্তব্য জানানোর অনুরোধ করছি। ’

এই নির্মাতা জানান, শুটিং সম্পন্ন করেই রোববার (০১ মে) ঈদ করতে পরিবার নিয়ে তার গ্রামের বাড়ি খুলনায় গিয়েছেন। সেখানে থেকেই এবার তার ঈদের নাটকগুলো তিনি টেলিভিশনের পর্দায় উপভোগ করবেন।
 
ওসমান মিরাজের ‘মিশন ফেইল’ নাটকটি নির্মিত হয়েছে কমেডি গল্পে। এটি রচনা করেছেন পাপ্পু রাজ। অভিনয় করেছেন ফারহান আহমেদ জোভান, কেয়া পায়েল, সাচ্চু, রানা, পাপিয়া, বাচ্চুসহ অনেকে। ঈদের চতুর্থ দিন রাত ৯টায় বাংলাভিশনে নাটকটি প্রচার হবে।  

জোভান ও তানজিন তিশা জুটিকে নিয়ে ওসমান মিরাজ নির্মাণ করেছেন ঈদের নাটক ‘বিয়ে পাশ’। অনামিকা মণ্ডল রচিত নাটকটি ঈদের তৃতীয় দিন রাত ৯টায় বাংলাভিশনে প্রচার হবে, একইসঙ্গে রাত ১০টায় প্রযোজনা সংস্থা ঈগল মিউজিকের ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে।

অনামিকা মণ্ডলের গল্পে নির্মিত হয়েছে নাটক ‘জ্ঞান জ্যাম’। শাওন ও টয়া জুটির নাটকটি ঈদের অষ্টম দিন সন্ধ্যায় ৬টায় এটিএনবাংলায় প্রচার হবে এবং ইউটিউবে সিডি চয়েসের চ্যানেলে প্রকাশ পাবে।  

‘সংসারের চাবি’তে অভিনয় করেছেন শামিম হাসান সরকার, ফারিয়া ফারিয়া শাহরিন, রানাসহ অনেকে। রাজিব আহমেদ রচিত নাটকটি ঈদ উপলক্ষে এরই মধ্যে প্রকাশ পেয়েছে ঈগলের ইউটিউব চ্যানেলে।

‘সরি বাবা’তে অভিনয় করেছেন মিশু সাব্বির, নাদিয়া মিম, পাপিয়া, রানাসহ অনেকে। মতিন সাগরের গল্পে এটি নির্মিত হয়েছে। ঈদের চতুর্থ দিন রাত ৮টা ৪৫ মিনিটে এটিএনবাংলা ও একইসঙ্গে ইউটিউবে হিয়া মাল্টিমিডিয়ার চ্যানেলে প্রকাশ পাবে।

জিয়াউল ফারুক অপূর্ব ও সাবিলা নূরকে নিয়ে ওসমান মিরাজ নির্মাণ করেছেন ঈদের নাটক ‘প্রিয় থেকে প্রিয়তম’। পাপ্পু রাজ রচিত নাটকটি ঈদের ৬ষ্ঠ দিন রাত ১১টা ৩৫ মিনিটে বাংলাভিশনে প্রচার হবে। একইসঙ্গে প্রকাশ পাবে সিডি চয়েসের ইউটিউব চ্যানেলে।  

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, মে ০১, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।