ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অজয়ের উপর চটেছেন পাইলটরা!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, মে ৫, ২০২২
অজয়ের উপর চটেছেন পাইলটরা! অজয় দেবগণ

ঈদ উপলক্ষে বলিউডে মুক্তি পেয়েছে অমিতাভ বচ্চন ও অজয় দেবগণ অভিনীত ‘রানওয়ে ৩৪’। এতে এক দক্ষ পাইলটের ভূমিকায় অভিনয় করেছেন অজয়, একইসঙ্গে সিনেমাটি পরিচালনায়ও করেছেন তিনি।


 
সিনেমাটি মুক্তির পর বক্স অফিসে তেমন সাড়া ফেলতে পারেনি। ব্যবসায়িকভাবে রয়েছে অনেক পিছিয়ে। এমন অবস্থায় ‘রানওয়ে ৩৪’র গল্প নিয়ে আপত্তি তুলেছে ভারতের পাইলটদের একটি সংগঠন।  

ফেডারেশন অব ইন্ডিয়ান পাইলটসের দাবি, সিনেমাটিতে বিমানচালকের চরিত্রকে যেভাবে তুলে ধরা হয়েছে, তা একেবারে অবাস্তব! কিন্তু বলা হচ্ছে এটি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত। যে কারণে বিষয়টি বিমান যাত্রীদের মধ্যে প্রভাব ফেলতে পারে!

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, ফেডারেশন অব ইন্ডিয়ান পাইলটসের সেক্রেটারি ক্যাপ্টেন সিএস রানধাওয়া ক্ষোভ প্রকাশ করে বলেছেন, ‘সিনেমাটি তৈরির প্রচেষ্টাকে আমরা প্রশংসা করছি, তবে একটি অসাধারণ পেশা নিয়ে সিনেমা তৈরি করে সেটাকে ‘বাস্তব প্রেক্ষাপটে বানানো’ উল্লেখ্য করা একেবারেই উচিত নয়। নিয়মিত যারা হাজার হাজার যাত্রীদের দায়িত্ব নিয়ে নিরাপদে গন্তব্যে পৌঁছে দিচ্ছেন, বিষয়টি তাদের জন্য অপমানজনক। ’

এই পাইলট আরো জানান, ‘রানওয়ে ৩৪’ সিনেমায় বিমানচালকদের পেশাকে অবাস্তবভাবে দেখানো হয়েছে। যা কিনা যাত্রীদের মনে ভিন্ন প্রভাব ফেলতে পারে। তাই তাদের সংগঠনের পক্ষ থেকে বিষয়টি মেনে নেওয়া হবে না বলেও হুঁশিয়ারি দেওয়া হয়।

তবে পাইলটদের প্রতিবাদের বিষয়টি নিয়ে এখনো কোনো মন্তব্য করেননি অজয় দেবগণ। সিনেমাটিতে এই অভিনেতার সঙ্গে সহকারী পাইলটের চরিত্রে অভিনয় করেছেন রকুলপ্রীত সিং।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, মে ০৫, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।