ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

‘মুজিব’ বেশে অনবদ্য শুভ, মুক্তি সেপ্টেম্বরে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, মে ৫, ২০২২
‘মুজিব’ বেশে অনবদ্য শুভ, মুক্তি সেপ্টেম্বরে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ মুক্তি পেতে যাচ্ছে চলতি বছরের সেপ্টেম্বরে। ঈদ উপলক্ষে সিনেমাটির একটি পোস্টার প্রকাশ করে বিষয়টি জানানো হয়েছে।

 

নতুন পোস্টারে ‘বঙ্গবন্ধু’ রূপে ধরা হয়েছেন চিত্রনায়ক আরিফিন শুভ। ১৯৭১ সালের ৭ মার্চে সোহরাওয়ার্দী উদ্যানে দেওয়া বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের মুহূর্তটিই তুলে ধরা হয়েছে এই পোস্টারে। জনতার উদ্দেশে বঙ্গবন্ধুর হাত নাড়ার দৃশ্যটিই এতে তুলে ধরা হয়েছে। আর এমন পোস্টারে বঙ্গবন্ধু বেশে অনবদ্য আরিফিন শুভ।

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত ‘মুজিব’র টিজার চলতি মাসে ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবে প্রকাশের কথা রয়েছে।

মার্কিন সাময়িকী ভ্যারাইটিকে সিনেমাটির পরিচালক শ্যাম বেনেগাল জানিয়েছেন, বর্তমানে সিনেমাটি দীর্ঘ ভিএফএক্স প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছে।

শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমাটির প্রাথমিক নাম শোনা গিয়েছিল ‘বঙ্গবন্ধু’। পরে আনুষ্ঠানিকভাবে এর বাংলা নাম জানানো হয়, ‘মুজিব: একটি জাতির রূপকার’। বাংলার পাশাপাশি ইংরেজি ভাষাতেও মুক্তি দেওয়া হবে সিনেমাটি; ইংরেজি নাম ‘মুজিব: দ্য মেকিং অব আ ন্যাশন’।

২০২০ সালের জানুয়ারি থেকে মুম্বাইয়ের দাদাসাহেব ফিল্ম সিটিতে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার শুটিং শুরু হয়। ২০২১ সালের নভেম্বরে বাংলাদেশ অংশের শুটিং সম্পন্ন হয়।  

এতে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার তরুণ বয়সের চরিত্রে অভিনয় করছেন নুসরাত ফারিয়া। অন্যান্য অভিনেতাদের মধ্যে রয়েছেন তৌকির আহমেদ (হোসেন শহীদ সোহরাওয়ার্দী), রাইসুল ইসলাম আসাদ (মওলানা ভাসানী), সাবিলা নূর (শেখ রেহানা), সিয়াম আহমেদ (শামসুল হক), খায়রুল আলম সবুজ (লুৎফর রহমান), চঞ্চল চৌধুরী (তরুণ লুৎফর রহমান), দিলারা জামান (সায়েরা খাতুন), সায়েম সামাদ (সৈয়দ নজরুল ইসলাম), শহীদুল আলম সাচ্চু (এ কে ফজলুল হক), প্রার্থনা দীঘি (ছোট রেনু), রিয়াজ আহমেদ (তাজউদ্দিন আহমেদ), তুষার খান (মানিক মিয়া), সমু চৌধুরী (কামারুজ্জামান) ও খলিলুর রহমান কাদেরিসহ (এম মনসুর আলী) অন্যরা।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, মে ০৫, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।