ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

বিনোদন

জনশুমারির আগমনী বার্তা দিচ্ছেন বাবু-সালমা

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, জুন ৩, ২০২২
জনশুমারির আগমনী বার্তা দিচ্ছেন বাবু-সালমা

‘যদি চাই গড়তে এ দেশ, সঠিক পরিকল্পনা, তথ্য দিবো নির্ভুল সবাই জনশুমারি ও গৃহগণনা...দেশে হচ্ছে এবারই প্রথম ডিজিটাল শুমারি, জনসংখ্যার সঠিক তথ্যে শুমারি সফল করি’- এমনই কথায় গানে গানে জনশুমারি ও গৃহগণনায় সঠিক তথ্য দেওয়ার আহ্বান জানিয়েছেন দুই তারকা ফজলুর রহমান বাবু ও মৌসুমী আক্তার সালমা।

দেশের মানুষদের জনশুমারি ও গৃহগণনায় উদ্বুদ্ধ করার জন্যে তাদের গাওয়া জিংগেলটি ইতোমধ্যে সাড়া ফেলেছে।

সেই সঙ্গে ভিডিওতে বাবু ও সালমার বাউল সাজে গায়কী দর্শকের নজর কেড়েছে। গানটিতে উঠে এসেছে জনশুমারির গুরুত্ব ও নানান দিক। মোট কথা, জনশুমারির আগমনী বার্তা ছড়িয়ে দিচ্ছে জিংগেলটি।

এ প্রসঙ্গে অভিনেতা ও সংগীতশিল্পী ফজলুর রহমান বাবু বলেন, ‘বেশ ভালো একটি উদ্যোগ। দেশের উন্নয়নের লক্ষ্যে সঠিক জনশুমারি ও গৃহগণনা অত্যন্ত জরুরী। আর এমন একটি কাজের সঙ্গে যুক্ত হয়ে বেশ ভালো লাগছে। ’

অন্যদিকে সালমা জানান, ‘এমন একটি কাজের সঙ্গে যুক্ত হওয়া সত্যিই আনন্দের। আশা করছি, জনশুমারি ও গৃহগণনায় সবাই সঠিক তথ্য দিয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে সহায়তা করবে। ’ 

ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের তত্ত্বাবধানে আবদুল কুদ্দুসের পরিচালনায় জিংগেলটির কথা লিখেছেন মাহাবুব মোর্শেদ রিফাত এবং সংগীতায়োজনে আবু বকর সিদ্দিক।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, জুন ০৩, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।