ঢাকা, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

বিনোদন

উত্তম রূপে শাশ্বত, সুচিত্রা হলেন ঋতুপর্ণা

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, জুলাই ১, ২০২২
উত্তম রূপে শাশ্বত, সুচিত্রা হলেন ঋতুপর্ণা ঋতুপর্ণা সেনগুপ্ত-শাশ্বত চট্টোপাধ্যায়

মহানায়ক উত্তমকুমারকে নিয়ে টলিউডে দুটি সিনেমা তৈরি হচ্ছে। এর একটি ‘অচেনা উত্তম’ নির্মাণ করেছেন অতনু বসু, অন্যটি ‘অতি উত্তম’-এর নির্মাতা সৃজিত মুখার্জি।

২০২১ সালে বেশ ঘটা করে পরিচালক অতনু বসু ‘অচেনা উত্তম’ সিনেমা নির্মাণের ঘোষণা করেছিলেন। প্রকাশ্যে এনেছিলেন তারকাদের নামও। সেখানে উত্তমকুমারের চরিত্রে অভিনয় করছেন শাশ্বত চট্টোপাধ্যায় আর সুচিত্রা সেনের ভূমিকায় ঋতুপর্ণা সেনগুপ্ত আর সাবিত্রী চট্টোপাধ্যায়ের চরিত্রে দেখা যাবে দিতিপ্রিয়া রায়কে।  

অন্যদিকে, একই বছরের ৩ সেপ্টেম্বর উত্তমকুমারের জন্মদিনের দিন পরিচালক সৃজিত মুখার্জি সামাজিকমাধ্যমে শেয়ার করেছিলেন ‘অতি উত্তম’-এর পোস্টার। সেখানে তিনি জানান, প্রায় ৩ বছর ধরে গবেষণার পর সিনেমাটি নির্মাণ করতে যাচ্ছেন তিনি।

এ পর্যন্ত সব ঠিকই ছিল, কিন্তু ঝামেলা হয় মহানায়কের স্বত্ত্ব নিয়েই। তবে এসব বিতর্ক, আইনি জটলিতা পেরিয়ে এবার প্রকাশ্যে এল অতনু বসুর ‘অচেনা উত্তম’-এর ট্রেলার।  

যেখানে উত্তমকুমারের চরিত্রে নজর কাড়লেন শাশ্বত চট্টোপাধ্যায়। উত্তম কুমারের চরিত্রে তিনি বেশ মানানসই। তার ঝলক পাওয়া গেল ট্রেলারে।

উত্তমকুমারের সেই মন ভোলানো হাসি, ম্যানারিজম, স্টাইল আর বাঙালিয়ানার ভরপুর মিশেল। আজও যার বিকল্প নেই। বাংলার রুপালি জগতের এক এবং অদ্বিতীয় মহানায়ক। কতটা তাকে চিনি আমরা? ব্যক্তি উত্তমকুমার মানে অরুণ কুমার চট্টোপাধ্যায়! অচেনা সেই উত্তমের কাহিনিই বড়পর্দায় তুলে ধরতে চলেছেন পরিচালক অতনু বসু।  

যেখানে সুচিত্রা সেন হচ্ছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। আর গৌরী দেবীর ভূমিকায় দেখা যাবে শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে। সুপ্রিয়া দেবীর চরিত্রে অভিনয় করছেন সায়ন্তনী রায় চৌধুরী।  

এই সিনেমায় প্রায় ৭০জন শিল্পী অভিনয় করছেন। এর মধ্যে সাবিত্রী চট্টোপাধ্যায়ের চরিত্রে অভিনয় করছেন দিতিপ্রিয়া রায়। সুমিত্রা মুখোপাধ্যায়ের ভূমিকায় রয়েছেন সম্পূর্ণা লাহিড়ী। তরুণ কুমারের ভূমিকায় থাকছে বিশ্বনাথ বসু।  

এতে অরিন্দল বাগচীকে দেখা যাবে সলিল দত্তর চরিত্রে। ডা. লালমোহন মুখোপাধ্যায় হচ্ছেন শিবাশিস বন্দ্যোপাধ্যায়। উত্তমকুমারের ছেলে গৌতমের চরিত্রে অভিনয় করছেন অনুভব কাঞ্জিলাল। সুপ্রিয় দত্ত ছিলেন বশির আহমেদ।  

এছাড়াও অল্প বয়েসের উত্তমকুমারের চরিত্রে অভিনয় করছেন নবাগত তীর্থরাজ বসুকে। অল্প বয়সের গৌরী দেবী হচ্ছেন স্নেহা দাস। কলকাতা ছাড়াও এই সিনেমার হয়েছে ভারতের উত্তরবঙ্গে।  

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, জুলাই ০১, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa