ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

কর ফাঁকির অভিযোগ, সমঝোতার সুযোগ ফেরালেন শাকিরা!

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
কর ফাঁকির অভিযোগ, সমঝোতার সুযোগ ফেরালেন শাকিরা! শাকিরা

ওয়াকা ওয়াকা বিশ্বকাপ থিমসং দিয়ে ঝড় তোলা লাতিন আমেরিকান পপ সেনসেশন শাকিরার নামে ট্যাক্স ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে। স্পেনের সরকারি এক আইনজীবী শাকিবার নামে ১৪.৫ মিলিয়ন ইউরো ট্যাক্স ফাঁকি দেওয়ার অভিযোগ করেছেন।

ওই আইনজীবীর দাবি, কাতালোনিয়ার বাসিন্দা হয়েও নিজেকে বাহামার নাগরিক দেখিয়ে কর ফাঁকি দিয়েছেন এই গায়িকা।

সম্প্রতি এই মামলা নিষ্পত্তি করার জন্য স্প্যানিশ প্রসিকিউটরদের দেওয়া এক প্রস্তাব গ্রহণ না করে আইনের পথ বেছে নিয়েছেন শাকিরা। বুধবার (২৭ জুলাই) শাকিরার পাবলিক রিলেশন টিম এ খবর জানিয়েছে।

শাকিরার পাবলিক রিলেশন টিমের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘শাকিরা বিশ্বাস করেন তিনি নির্দোষ। এজন্য তিনি আইনের হাতে বিষয়টি ছেড়েছেন। ’

প্রসিকিউটরদের দেওয়া প্রস্তাব প্রসঙ্গে বিস্তারিত কিছুই বলা হয়নি বিবৃতিতে। শাকিরার শুনানির কোনো তারিখও এখনও ঠিক হয়নি।

এর আগে ২০২১ সালের ২০ জুলাই বার্সেলোনার ওই আদালত একটি রুল জারি করেছে। সেখানে বিচারক মার্কো জেসাস জুবেরিয়াস লেখেন, ২০১২-২০১৪ পর্যন্ত তিন বছরে শাকিরা ২০০ দিনের বেশি সময় স্পেনে থেকেছেন। এ কারণে তিনি দেশকে কর দিতে অঙ্গীকারবদ্ধ। তবে শাকিরার প্রতিনিধি দলের যুক্তি, গায়িকার মূল বাড়ি বাহামাতে।

স্পেনের কর আইনে বলা আছে, সেখানে যদি কেউ অন্তত ছয় মাস থাকেন, তাহলে ওই বছরে তিনি কর দিতে বাধ্য। তাই এই মামলায় শাকিরা দোষী সাব্যস্ত হলে তাকে জরিমানা করা হতে পারে। এমনকি জেলও হতে পারে।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa