ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

যেসব প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘হাওয়া’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
যেসব প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘হাওয়া’ 'হাওয়া'র দৃশ্যে চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি ও শরিফুল রাজ

তুমুল আলোচিত সিনেমা ‘হাওয়া’ শুক্রবার (২৯ জুলাই) ২৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে। দেশের সবগুলো মাল্টিপ্লেক্সের পাশাপাশি বেশকিছু সিঙ্গেল স্ক্রিনেও সিনেমাটি প্রদর্শিত হবে।

মেজবাউর রহমান সুমন পরিচালিত সিনেমাটির গল্পে গড়ে উঠেছে মাঝ সমুদ্রে আটকে পড়া গন্তব্যহীন একটি ফিশিং ট্রলারে রহস্যময় বেদেনী তরুণীর আগমনকে ঘিরে! রহস্যময়ী চরিত্রটিতে অভিনয় করেছেন নাজিফা তুষি। আরো দুইটি গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন চঞ্চল চৌধুরী ও শরিফুল রাজ। এছাড়া সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান এবং বাবলু বোসসহ বেশ কয়েকজন শিল্পীও অভিনয় করেছেন।

সিনেমাটির ‘সাদা সাদা কালা কালা’ শিরোনামের গান এখন ট্রেডিংয়ে রয়েছে। গানটির গীতিকার ও সুরকার হাশিম মাহমুদ। গেয়েছেন এরফান মৃধা শিবলু। এই গানে খমক ছাড়া কোনো বাদ্যযন্ত্র ব্যবহার করা হয়নি। নৌকার সব কাঠ, বাস, হাঁড়ি, পাতিল বাজিয়ে দীর্ঘদিন ধরে গানটি কম্পোজ করেছেন ইমন চৌধুরী। আর এই সব অ-যন্ত্রগুলো বাজিয়েছেন মিঠুন চাকরা।

দেশ জুড়ে আট থেকে আশি, সবাই মজে এই গানের কথা ও সুরে। গানটির কারণেই যেন দর্শকদের মধ্যে ‘হাওয়া’ নিয়ে ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে। এরই মধ্যে মাল্টিপ্লেক্সগুলোতে সিনেমাটির শুক্র ও শনিবারের টিকিট অগ্রিম বিক্রি হয়ে গিয়েছে। যার মাধ্যমে ঢালিউড ইন্ডাস্ট্রিতে সুবাতাসের হাওয়া বইছে।  

শুক্রবার ঢাকা ও ঢাকার বাইরে মোট ২৩টি সিনেমা হলে ‘হাওয়া’ মুক্তি পেয়েছে। সিনেমাটির প্রেক্ষাগৃহের তালিকা:-


বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa