ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

বিনোদন

দ্বিতীয় সপ্তাহেও যুক্তরাষ্ট্র-কানাডার ৩৫ থিয়েটারে ‘হাওয়া’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
দ্বিতীয় সপ্তাহেও যুক্তরাষ্ট্র-কানাডার ৩৫ থিয়েটারে ‘হাওয়া’

দেশে সাফল্যের ঝড় তুলে বিদেশেও সাড়া ফেলেছে ‘হাওয়া’। এর মধ্যে যুক্তরাষ্ট্র ও কানাডায় দ্বিতীয় সপ্তাহে রেকর্ড ৩৫টি থিয়েটারে চলছে এই সিনেমা।

প্রথম কোনো বাংলাদেশি সিনেমা হিসেবে এই অর্জন ‘হাওয়া’র।

বিষয়টি নিশ্চিত করেছেন আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোর প্রেসিডেন্ট মোঃ অলিউল্লাহ সজীব।

৯ সেপ্টেম্বর থেকে যুক্তরাষ্ট্রের বিশ্ববিখ্যাত এএমসি, রিগ্যাল, সিনেমার্ক, হারকিন্স, শোকেইস চেইনে প্রদর্শনী শুরু হয় ‘হাওয়া’র। প্রদর্শনীর দ্বিতীয় সপ্তাহে এসে ১১টি স্টেটের ২২টি থিয়েটারে চলছে ‘হাওয়া’।

স্টেটগুলো হলো নিউইয়র্ক, পেনসিলভানিয়া, মেরিল্যান্ড, ভার্জিনিয়া, মিশিগান, ম্যাসাচুসেটস, টেক্সাস, ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, জর্জিয়া এবং অরিগন।

অন্যদিকে কানাডায় সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট ও ল্যান্ডমার্কের চেইনে সাতটি প্রদেশ অন্টারিও, কুইবেক, ম্যানিটোবা, অ্যালবার্টা, ব্রিটিশ কলাম্বিয়া, সাসকাচুন, নোভাস্কোশিয়ার ১৩টি থিয়েটারে প্রদর্শনী হচ্ছে ‘হাওয়া’।  

এর আগে প্রথম সপ্তাহে কানাডায় ১৩টি এবং যুক্তরাষ্ট্রের ৭৩টিতে ‘হাওয়া’র প্রদর্শনী হয়। মুক্তির প্রথম চারদিনে বা উইকেন্ডে বক্স অফিসে ঝড় তোলে সিনেমাটি। বক্স অফিস কমস্কোরের ইউএস টপচার্টে ২৭ নম্বরে এসেছে ‘হাওয়া’।

গভীর সমুদ্রে চিত্রায়িত মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’ সিনেমাটি এরইমধ্যে ব্লকবাস্টারের পথে ছুটছে। সিনেমাটিরে ‘সাদা সাদা কালা কালা’ গানটি অসম্ভব জনপ্রিয়তা পেয়েছে। এর নানা চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরীফুল রাজ, সোহেল মণ্ডল, সুমন আনোয়ারসহ অন্যরা।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।