ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

বিনোদন

বিয়ের ৪ মাসে নয়নতারার সন্তান, তদন্তে নামছে রাজ্য সরকার!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
বিয়ের ৪ মাসে নয়নতারার সন্তান, তদন্তে নামছে রাজ্য সরকার! নয়নতারা-ভিগনেশ শিবান

বিয়ের চার মাসের মাথায় সম্প্রতি যমজ সন্তানের মা হয়েছেন ভারতের দক্ষিণী সিনেমার লেডি সুপারস্টার নয়নতারা। ৯ অক্টোবর সামাজিকমাধ্যমে সন্তান হওয়ার খবর জানান অভিনেত্রীর স্বামী নির্মাতা ভিগনেশ শিবান।

নিজেদের এমন সুখবর ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের জানানোর সঙ্গে সঙ্গেই আইনি জটিলতায় পড়তে যাচ্ছেন দক্ষিণ ভারতীয় সিনেমার এই তারকা দম্পতি।

দীর্ঘ ৮ বছরের সম্পর্কের পর চলতি বছরের ৯ জুন বিয়ে করেন নয়নতারা-ভিগনেশ। চার মাস পেরোতে না পেরোতেই এই তারকা দম্পতির যমজ পুত্রসন্তানের মা-বাবা হওয়ার খবরে দ্বিধায় পড়ে যান ভক্ত-অনুরাগীরা।  

যদিও সন্তানদের জন্মের পদ্ধতি নিয়ে প্রকাশ্যে এখনও কিছুই বলেননি দুজনে, কিন্তু সারোগেসির মাধ্যমেই যে মা-বাবা হয়েছেন তারা এই ব্যাপারে কার্যত নিশ্চিত ভক্ত-অনুরাগীরা।

তারকা দম্পতি সারোগেসির কথা প্রকাশ্যে না বললেও জানা যাচ্ছে, তামিলনাড়ু সরকার সারোগেসি সম্পর্কে ব্যাখ্যা চাইবে তাদের কাছে।

চলতি বছর জানুয়ারি মাস থেকে ভারতে নিষিদ্ধ হয়েছে টাকার বিনিময়ে গর্ভধারণ বা কমর্শিয়াল সারোগেসি। নির্দিষ্ট কিছু শর্তেই সারোগেসির মাধ্যমে সন্তান নিতে পারবেন ভারতীয়রা।

তাই নয়নতারা ও ভিগনেশ কবে এই প্রক্রিয়া শুরু করেছিলেন তা জানতে তামিলনাড়ু সরকার তদন্ত করবে বলে জানিয়েছেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী মা সুব্রামানিয়ান।

এ নিয়ে পিঙ্কভিলার এক প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার এক সংবাদ সম্মেলনের স্বাস্থ্যমন্ত্রী মা সুব্রামানিয়ান বলেন, ‘সারোগেসি যথেষ্ট বিতর্কের বিষয়। কিন্তু আইনটি পরিবারের অনুমোদন নিয়ে ২১ বছরের বেশি ও ৩৬ বছরের কম যেকোনো ব্যক্তিকে সারোগেট পদ্ধতিতে জড়িত হওয়ার অনুমতি দেয়। ’

সেই সঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, তিনি মেডিক্যাল সার্ভিসেস অধিদপ্তর এই বিষয়ে তদন্ত করার জন্য নির্দেশ দেবেন এবং তামিলনাড়ু সরকার এর তদন্ত করবে।

ভারতের চলচ্চিত্র তারকাদের সারোগেসি পদ্ধতি বেছে নেওয়ার বিষয়টি কয়েক বছর ধরেই চলছে। এর আগে শাহরুখ খান, করণ জোহর, প্রিয়াঙ্কা চোপড়াসহ অনেক তারকাই সারোগেসির মাধ্যমে বাবা-মা হয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।