ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

ফুটবল

ব্রাজিলের সঙ্গে শেষ ষোলোয় সুইজারল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৬ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
ব্রাজিলের সঙ্গে শেষ ষোলোয় সুইজারল্যান্ড

আক্রমণ আর পাল্টা-আক্রমণে জমজমাট লড়াইয়ের প্রথমার্ধেই হলো ৪ গোল। দুই দল বিরতিতে গেল সমতা নিয়ে।

কিন্তু দ্বিতীয়ার্ধে লড়াইয়ে কিছুটা ভাঁটা পড়লো। এবার একটা গোল করেই শেষ হাসি হাসলো সুইজারল্যান্ড। একই গ্রুপ থেকে ব্রাজিলের সঙ্গে শেষ ষোলোয় পা রাখলো তারা। আর দারুণ লড়াই করেও গ্রুপ পর্ব থেকে বিদায় নিল সার্বিয়া।

স্টেডিয়াম ৯৭৪-এ শুক্রবার রাতে ‘জি’ গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচে ৩-২ গোলে জয় পেয়েছে সুইসরা। এই জয়ে টানা তৃতীয়বারের মতো বিশ্বকাপের নকআউৎ পর্বে উঠলো তারা।

সুইজারল্যান্ডের জন্য ড্র-ই যথেষ্ট ছিল। তারপরও তারা শুরুতেই লিভারপুল ফরোয়ার্ড জেরদান শাকিরির গোলে এগিয়ে গেল। কিন্তু প্রথমার্ধেই ৯ মিনিটের ব্যবধানে দুই গোল করে এগিয়ে গেল সার্বিয়া। ২৬তম মিনিটে আলেকজান্ডার মিত্রোভিচ এবং ৩৫তম মিনিটে লক্ষ্যভেদ করেন ডুসান ভ্লাহোভিচ। কিন্তু নাটকের তখনও বাকি। ৪৪তম মিনিটে কাছ থেকে গোল করে ব্যবধান সমান করে ফেলেন সুইজারল্যান্ডের ব্রিল এমবোলো।

দ্বিতীয়ার্ধে নাটক পুরোপুরি জমে উঠল। রেমো ফ্রেউলারের হাফ ভলিতে করা গোলে দ্বিতীয়ার্ধের শুরুতেই ফের এগিয়ে গেল সুইজারল্যান্ড। দুই দল আরও বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল। কিন্তু সুইজারল্যান্ড রক্ষণ শক্ত করে রাখায় ফলাফলে কোনো পরিবর্তন আসেনি।

তিন ম্যাচে দ্বিতীয় জয় পাওয়া সুজারল্যান্ড ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে উঠলো নকআউট পর্বে। অন্যদিকে সমান ম্যাচে ১ পয়েন্ট নিয়ে বিদায় নিল সার্বিয়ানরা। আরেক ম্যাচে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েও শেষ ষোলোর স্বপ্ন ভাঙলো ৪ পয়েন্ট পাওয়া ক্যামেরুনের।

নকআউট পর্বে সুইজারল্যান্ড মুখোমুখি হবে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালের।

বাংলাদেশ সময়: ০৩০৬ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa