ঢাকা, শুক্রবার, ১৯ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

ফুটবল

এমবাপ্পেকে আটকাতে ‘স্কুটার’ নিয়ে খেলবে পোল্যান্ড?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
এমবাপ্পেকে আটকাতে ‘স্কুটার’ নিয়ে খেলবে পোল্যান্ড?

মাত্র ১৮ বছর বয়সেই ফ্রান্সকে বিশ্বকাপ জিতিয়েছেন কিলিয়ান এমবাপ্পে। সময়ের সঙ্গে তাল মিলিয়ে বাড়িয়েছেন নিজের দক্ষতা ও গতি।

কাতার বিশ্বকাপে শিরোপা ধরে রাখার মিশনেও দুর্দান্ত ফর্মে আছেন তিনি। গ্রুপ পর্বে তিন ম্যাচ খেলে তিন গোল করেছেন এই ফরোয়ার্ড।

কোয়ার্টার ফাইনালে যেতে হলে যে করেই হোক এমবাপ্পেকে বোতলবন্দী করে রাখতে হবে পোল্যান্ডের। সেজন্য কী করবে তারা? দলটির ফরোয়ার্ড আকাডিয়ুস মিলিক উত্তর দিলেন, তবে সেটা রসিকতা করে। জানালেন, এমবাপ্পের গতিকে টক্কর দিতে ‘স্কুটার’ নিয়ে খেলা প্রয়োজন পোলিশদের।
     
মিলিক বলেন, ‘তাকে আটকাতে আমার মনে হয় আমাদের স্কুটার প্রয়োজন। কারণ সে খুবই দ্রুতগতির। মোটরবাইক ছাড়া তাকে আটকানো কঠিন হবে। বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়ের বিপক্ষে খেলা এমনিতেই কঠিন। আমাদের ঐক্যবদ্ধ হয়ে খেলতে হবে। দলের ভেতর সমন্বয় থাকতে হবে কারণ কারো একার পক্ষে তাকে আটকানো সম্ভব নয়। ’

শেষ আট নিশ্চিতের লক্ষ্যে আগামীকাল বাংলাদেশ সময় রাত ৯টায় পোল্যান্ডের মুখোমুখি হবে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।  ‘সি’ গ্রুপে রানার্সআপ হয়ে শেষ ষোলোতে পা রাখে পোল্যান্ড। গ্রুপে মেক্সিকোর বিপক্ষে ড্র ও সৌদি আরবকে হারায় তারা। কিন্তু শেষ ম্যাচে হেরে যায় আর্জেন্টিনার কাছে। তবে দুই গোল হজম করলেও সেই ম্যাচে অনবদ্য পারফর্ম করেছিলেন পোলিশ গোলরক্ষক ভয়চেক সেজনি।

মিলিক বলেন, ‘বছরের পর বছর সে অসাধারণ খেলে যাচ্ছে। এই টুর্নামেন্টে সে অনেক কিছু দেখিয়েছে যা আমরা লম্বা সময় ধরে তার সম্পর্কে জানি। বছরের পর বছর অসাধারণ ক্লাবের হয়ে খেলে যাওয়া কোনো কাকতালীয় ঘটনা নয়। জুভেন্টাসের হয়ে দেখিয়েছে সে কী করতে পারে। এই টুর্নামেন্টে সে ভালো ছন্দে থাকায় আমরা খুবই খুশি। ’

বাংলাদেশ সময় : ২৩৩৩ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২২ 
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa