ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

কোচবিহীন জার্মানির কাছে হারল ফ্রান্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
কোচবিহীন জার্মানির কাছে হারল ফ্রান্স সংগৃহীত ছবি

হানসি ফ্লিককে বরখাস্ত হওয়ার পর প্রথমবার মাঠে নেমেই জয়ের মুখ দেখলো জার্মানি। আর সেই জয়টিও এলো ২০২২ বিশ্বকাপের ফাইনালিস্ট ফ্রান্সের বিপক্ষে।

 

গতকাল আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জার্মানরা ২-১ ব্যবধানে জয় তুলে নিয়েছে। প্রথমার্ধেই ফ্রান্সের জালে বল জড়িয়ে দেন বায়ার্ন মিউনিখের জার্মান ফরোয়ার্ড থমাস মুলার। এরপর ব্যবধান দ্বিগুণ করেন তার ক্লাব সতীর্থ লেরয় সানে। ফ্রান্সের হয়ে পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেন আতোঁয়া গ্রিজমান।

গত শনিবার জাপানের কাছে ৪-১ গোলে বিধ্বস্ত হওয়ার পর জার্মানির কোচের পদ থেকে বরখাস্ত হন ফ্লিক। জার্মান ফুটবলের ৯৭ বছরের ইতিহাসেই প্রথম কোচ হিসেবে চাকরি খোয়ান তিনি। ফ্লিকের জায়গায় ভারপ্রাপ্ত কোচ হিসেবে দায়িত্ব পান সাবেক স্ট্রাইকার রুডি ফোলার। দায়িত্ব পেয়েই দলকে জয়ের মুখ দেখালেন তিনি।

অন্যদিকে ডিসেম্বরে বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার কাছে পরাজিত হওয়ার পর এই প্রথম হারের মুখ দেখলো ফ্রান্স। আর কাতার বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নেওয়া জার্মানরা ২০২৩ সালে সাত ম্যাচ খেলে মাত্র দ্বিতীয় জয়ের দেখা পেল।  

২০২৪ ইউরোর আয়োজক দেশ জার্মানি। ফলে এবার তাদের বাছাইপর্বে খেলতে হবে না। তাই এ বছর শুধু আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলছে তারা। আগামী ১৪ অক্টোবর তারা যুক্তরাষ্ট্র এবং ১৮ অক্টোবর মেক্সিকোর বিপক্ষে মাঠে নামনে জার্মানি।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।