ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

অষ্টম ব্যালন ডি’অর ম্যারাডোনাকে উৎসর্গ করলেন মেসি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
অষ্টম ব্যালন ডি’অর ম্যারাডোনাকে উৎসর্গ করলেন মেসি

গতকাল (৩০ অক্টোবর) ছিল আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার ৬৩তম জন্মদিন। কাকতালীয়ভাবে এদিন রাতেই ব্যালন ডি'অর হাতে তুলেছেন লিওনেল মেসি।

যা ম্যারাডোনাকে উৎসর্গ করেছেন আর্জেন্টাইন অধিনায়ক।

বিশ্বকাপ জেতার পর এবার রেকর্ড অষ্টম ব্যালন ডি'অর জিতে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন মেসি। যা তাকে সর্বকালের সেরা হিসেবে প্রতিষ্ঠিত করল বলে মত অনেকের। তবে এত বড় অর্জনের মাঝেও নিজের সাবেক গুরু ও আইডল ম্যারাডোনাকে ভুলে যাননি মেসি। পুরষ্কার হাতে বক্তব্য দিতে গিয়ে তাই ১৯৮৬ বিশ্বকাপের মহানায়ককে স্মরণ করেন তিনি।

২০২০ সালের নভেম্বরে পরপারে পাড়ি জমান ম্যারাডোনা। মাত্র দুইটা বছর বেশি বাঁচলে হয়তো মেসিদের হাতে বিশ্বকাপের শিরোপা দেখে যেতে পারতেন তিনি। এই আক্ষেপ ছিল মেসিরও। বিশ্বকাপ হাতে নিয়েও ম্যারাডোনাকে স্মরণ করেছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। আর গতকাল ব্যালন ডি'অর হাতে নিয়ে মেসি বলেন, 'আজ আমি দিয়েগো ম্যারাডোনার কথা বলতে চাই। তাকে জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য এর চেয়ে ভালো জায়গা আর হয় না, যেখানে অনেক ফুটবলপ্রেমী মানুষ উপস্থিত। যেখানেই থাকো, দিয়েগো... শুভ জন্মদিন। এটা (ব্যালন ডি'র) তোমারও। ' 

ম্যানচেস্টার সিটির নরওয়েজিয়ান তারকা আর্লিং হলান্ড এবং পিএসজির ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকে পেছনে ফেলে এবার ব্যালন ডি'অর জেতেন মেসি। এর আগে গত ডিসেম্বরে তার নেতৃত্বে কাতারের মাটিতে বিশ্বকাপ হাতে উৎসব করে আর্জেন্টিনা। মেসির আগে আলবিসেলেস্তেদের বিশ্বচ্যাম্পিয়ন করেছিলেন ম্যারাডোনা, ১৯৮৬ বিশ্বকাপে। অর্থাৎ আর্জেন্টাইনদের ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়েছেন মেসি। ফলে এবারের ব্যালন ডি'অর তার হাতেই উঠবে তা একপ্রকার নিশ্চিত ছিল। হয়েছেও তাই।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।