ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জয়ে ফিরল ফর্টিস

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
জয়ে ফিরল ফর্টিস

ফেডারেশন কাপের শুরুটা ভালো ছিল না ফর্টিস ফুটবল ক্লাবের। বসুন্ধরা কিংসের বিপক্ষে হার দিয়ে যাত্রা শুরু করেছিল তারা।

তবে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে দলটি। আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে শেখ রাসেলের বিপক্ষে ৩-১ গোলের জয় পেয়েছে ফর্টিস।

ম্যাচে দলের হয়ে জোড়া গোল করেছেন পা ওমর বাবু। অন্য গোলটি করেছেন আমির হাকিম বাপ্পী। শেখ রাসেলের হয়ে একমাত্র গোলটি করেছেন সুলেমান ল্যান্ড্রি। বসুন্ধরা কিংস এবং ফর্টিসের পয়েন্ট সমান তিন। পরের ম্যাচে বসুন্ধরা কিংস এবং শেখ রাসেলের ম্যাচের উপর নির্ভর করছে শেষ আটের সমীকরণ।

ম্যাচের দশম মিনিটেই এগিয়ে যায় ফর্টিস। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন বাবু। প্রথমার্ধে ‍দুই দল বেশ কিছু আক্রমণ করলেও ব্যবধান বাড়েনি। দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় ফর্টিস। ৫১ মিনিটে আমির হাকিম বাপ্পীর গোলে ব্যবধান দ্বিগুন হয়। পা ওমরের আড়াআড়ি ক্রস ক্লিয়ার করতে পারেননি ডিফেন্ডারদের কেউ। দূরের পোস্টে ফাঁকায় থাকা বাপ্পি কোনাকুনি শটে পরাস্ত করেন মিতুল মারমাকে।  

দুই মিনিট পর সতীর্থের পাস ধরে বক্সে ভালো জায়গায় বল পেয়েছিলেন পা ওমর, কিন্তু লক্ষ্যভ্রষ্ট শটে ব্যবধান বাড়ানোর সুযোগ নষ্ট করেন তিনি।  

৬৮তম মিনিটে বক্সের ঠিক ওপর থেকে দারুণ বাঁকানো ফ্রি কিকে বল জালে জড়িয়ে শেখ রাসেলকে ম্যাচে ফেরার উপলক্ষ এনে দেন সেলেমানি। ম্যাচে তাদের উজ্জ্বল মুহূর্ত বলতে এতটুকুই।  

তিন মিনিট পরই শেখ রাসেলের ঘুরে দাঁড়ানোর পথটা ফের কঠিন হয়ে যায়। পাল্টা আক্রমণ থেকে দলের তৃতীয় গোলটি করেন পা ওমর।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।