ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ডোপিং-কাণ্ডে চার বছর নিষিদ্ধ পগবা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
ডোপিং-কাণ্ডে চার বছর নিষিদ্ধ পগবা

ডোপিং-কাণ্ডে চার বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে ফ্রান্সের বিশ্বকাপজয়ী মিডফিল্ডার পল পগবাকে। এমনটাই জানিয়েছে ইতালি ভিত্তিক সংবাদমাধ্যম রিপাবলিকা।

গত ২০ আগস্ট সিরি আয় উদিনেসের-জুভেন্তাস ম্যাচের পর ডোপ টেস্টে রেজাল্ট পজিটিভ আসে পগবার। যদিও সেই ম্যাচে মাঠেই নামেননি তিনি। পুরোটা সময় গরম করেছেন বেঞ্চ।

পজিটিভ রেজাল্ট আসার পর তৎক্ষণাত নিষিদ্ধ করা হয় পগবাকে। যদিও আপিল করেছিলেন ৩০ বছর বয়সী এই মিডফিল্ডার। কিন্তু কোনো লাভ হয়নি। চার বছরের নিষেধাজ্ঞা পাওয়ায় তার ক্যারিয়ারের শেষ দেখে ফেলছেন অনেকেই।

টেস্টের রেজাল্টে পগবার শরীরে টেস্টোস্টেরনের মাত্রা পাওয়া যায়। টেস্টোস্টেরন এমন একটি হরমোন যা একজন ক্রীড়াবিদের সহনশীলতা বাড়িয়ে দেয়।  

গত মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে চার বছরের চুক্তিতে জুভেন্তাসে যোগ দেন পগবা। যদিও ইনজুরির কারণে মৌসুমের অনেকটা সময়ই মাঠের বাইরে ছিলেন এই মিডফিল্ডার। চলতি মৌসুমে এখন পর্যন্ত একটি ম্যাচই খেলেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।