ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

অনূর্ধ্ব-১৯ সাফজয়ী দলকে সংবর্ধনা দিল ওয়ালটন 

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, মার্চ ১২, ২০২৪
অনূর্ধ্ব-১৯ সাফজয়ী দলকে সংবর্ধনা দিল ওয়ালটন 

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপে ভারতের বিপক্ষে নাটকীয় ফাইনালের পর যুগ্ম চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। বাংলাদেশ দল সেই শিরোপা জয়ের সংবর্ধনা পেল আজ।

বাফুফে ভবনে দেশের কর্পোরেট ব্র্যান্ড ওয়ালটনের পক্ষ নারী দলকে সংবর্ধণা দেওয়া হয়। বাংলাদেশ দলের সব ফুটবলার, কোচিং স্টাফ, ম্যানেজারসহ সবাইকে উপহার দেওয়া হয়েছে একটি করে ৩২ ইঞ্চি স্মার্ট টিভি।

ওয়ালটন গ্রুপের সিনিয়র এডিশনাল ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার ডন সাংবাদিকদের বলেন, ‘আমাদের সংবর্ধনা আরও আগেই দেওয়ার কথা ছিল। তারপরও আয়োজন হচ্ছে। ’

সম্প্রতি মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনালেও ভারতকে টাইব্রেকারে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। সেই দলকেও সংবর্ধনা দেয়ার বিষয়টি বাফুফের মাধ্যমে দ্রুত জানানো হবে, বললেন ওয়ালটন গ্রুপের সিনিয়র এডিশনাল ডিরেক্টর।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে গত ৮ ফেব্রুয়ারি আলোচিত ফাইনালে নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে অমীমাংসিত শেষ হয়। টাইব্রেকারে প্রথম পাঁচ শটের সবকটিতে বাংলাদেশ ও ভারত জালের দেখা পায়। সাডেন ডেথ টাইব্রেকারেও দুদলের পাঁচ শট লক্ষ্যে থাকে। দুদলের গোলরক্ষকরাও নিশানাভেদ করলে ব্যবধান দাঁড়ায় ১১-১১।  

এ সময় ম্যাচ কমিশনারের বিতর্কিত এক সিদ্ধান্তে টস ভাগ্য পরীক্ষায় মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে জয়ী ঘোষণা করা হয়। ম্যাচ শেষে ভারতের মেয়েরা আনন্দে মাতলেও স্বাগতিক দলের ফুটবলার-কোচিং স্টাফ ও অফিসিয়ালরা ক্ষোভে ফেটে পড়েন।

ম্যাচ কমিশনার সিলভা জয়সুরিয়া দিলন ও রেফারির টস-সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করেন। পরে দুদলকে যুগ্ম-চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, মার্চ ১২, ২০২৪
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।