ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ফুটবল

রদ্রি খেলতে না চাইলে খেলবে না: গার্দিওলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৪
রদ্রি খেলতে না চাইলে খেলবে না: গার্দিওলা

টানা ম্যাচ খেলে ক্লান্ত রদ্রি। তাই বিশ্রাম চাইছেন এই স্প্যানিশ মিডফিল্ডার।

তার আবেদনকে যুক্তিযুক্ত মনে করছেন ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলাও। তাই তো বলেই দিয়েছেন, রদ্রি খেলতে না চাইলে খেলবে না।

রদ্রিকে খেলিয়ে টানা ৬৬ ম্যাচ ৪২৯ দিন অপরাজিত আছে সিটি। কিন্তু রদ্রিও মানুষ, মেশিন নন। নিজের শরীরের ওপর দিয়ে কী ঝক্কি যাচ্ছে, সেটা বেশ ভালোভাবেই বুঝতে পারছেন। তাই মৌসুম শেষের আগেই বিশ্রাম চান এই স্প্যানিশ মিডফিল্ডার।  

রদ্রিকে ছাড়া এই মৌসুমে চার ম্যাচ খেলে সবকটিতে হারের মুখ দেখেছে সিটি। তাই এই স্প্যানিশ মিডফিল্ডার তাদের জন্য পোয়াবারোই। কিন্তু তাকে জোর করে খেলাতে রাজি নন গার্দিওলা।

আজ সংবাদ সম্মেলনে সিটি কোচ বলেন, 'সোজা কথা, যদিও কোনো খেলোয়াড় খেলতে না চায়, তাহলে খেলবে না। তার জায়গায় আরেকজন খেলবে। যদি সে ক্লান্ত হয় তাহলে অবসাদগ্রস্ত বোধ করবে... এমনটা হতেই পারে। আমি এনিয়ে কথা বলিনি তার সঙ্গে। যদি সে বিশ্রাম চায়, তাহলে বিশ্রামে থাকবে। ক্রিস্টাল প্যালেস ও রিয়াল মাদ্রিদের বিপক্ষে আমারও মনে হয়েছে সে ক্লান্ত ছিল। তবে প্রথমার্ধের তুলনায় দ্বিতীয়ার্ধে ভালো খেলেছে সে। আরও বেশি দৌড়েছে এবং প্রথমার্ধের চেয়ে আরও নিখুঁত খেলেছে। '

আগামীকাল লুটন টাউনের বিপক্ষে রদ্রি থাকবেন কি না, এ ব্যাপারে নিশ্চয়তা দেননি গার্দিওলা। তিনি বলেন, 'অতিরিক্ত শারীরিক ক্লান্তি নিয়ে অবশ্যই প্রশ্ন করা যায়। প্রতি তিনদিন পরপর মানসিক শক্তি ব্যয় করে অবশ্যই সে ক্লান্ত। আমাদের হয়ে অনেক মিনিট খেলেছে সে। আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ সে এবং কাল আমরা এ ব্যাপারে সিদ্ধান্ত নেব। '

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।