ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

ফুটবল

নাটকীয় ম্যাচ জিতে সেমিতে ডর্টমুন্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
নাটকীয় ম্যাচ জিতে সেমিতে ডর্টমুন্ড

প্রথম লেগ শেষে পিছিয়েই ছিল বরুশিয়া ডর্টমুন্ড। দ্বিতীয় লেগে প্রথমে দুই গোলে এগিয়ে যায় তারা।

কিন্তু সেটি শোধ করে অ্যাতলেতিকো মাদ্রিদ। কিন্তু চার মিনিটের ব্যবধানে দুই গোল করে সেমিফাইনালে খেলা নিশ্চিত করে বরুশিয়া ডর্টমুন্ড।  

মঙ্গলবার দিবাগত রাতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচে অ্যাতলেতিকো মাদ্রিদকে ৪-২ গোলে হারিয়েছে বরুশিয়া ডর্টমুন্ড। এর আগে প্রথম লেগে তারা ২-১ গোলে হেরে এসেছিল অ্যাতলেতিকোর মাঠ ওয়ান্দা মেট্টোপলিটনে। সেমিফাইনালে এখন জার্মান ক্লাবটির প্রতিপক্ষ পিএসজি, একই দিনে তারা হারিয়েছে বার্সেলোনাকে।  

ম্যাচের তৃতীয় মিনিটে সুযোগ হাতছাড়া করে শুরু হয় ডর্টমুন্ডের। সাবিৎজার বেশ কাছে থেকেও শট নিতে দেরি করেন, সেজার আসপিলিকুয়েতা এসে ব্লক করে দেন। দুই মিনিট বাদে গোলরক্ষককে একা পেয়েও লক্ষ্যে রাখতে পারেননি অ্যাতলেতিকো মাদ্রিদের আলভারো মোরাতা।

ম্যাচের নিয়ন্ত্রণ ধরে রাখা ডর্টমুন্ড এগিয়ে যায় ৩৪তম মিনিটে। মাটস হুমেলসের বাড়ানো বল ডি বক্সে পেয়ে যান ইউলিয়ান ব্র্যান্ডট। কয়েকজন খেলোয়াড় সামনে দাঁড়িয়ে থাকলেও লক্ষ্যভেদ করেন তিনি। পাঁচ মিনিট পর সাবিৎজারের কাছ থেকে বল পেয়ে মাটসেন গোল করে ব্যবধান দ্বিগুণ করেন।  

এগ্রিগেটেও এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে নামা ডর্টমুন্ড আত্মঘাতী গোল হজম করে বসে। মারিও এরমোসোর হেড ঠেকাতে গিয়ে নিজেদের জালেই পাঠিয়ে দেন হুমেলস। মোরাতার বদলি হিসেবে নেমে ৬৪ মিনিটে গোল করে ম্যাচে সমতা ফিরিয়ে আনেন আনহেল কোরেয়া।

কিন্তু সাত মিনিট পর আবারও এগিয়ে যায় ডর্টমুন্ড। হেড থেকে এবার গোল করেন ফুলক্রুগ। তিন মিনিট পরেই নিজের দ্বিতীয় গোলে স্কোর লাইন ৪-২ করে ফেলেন সাবিৎজার। এতে তার দলের জয় ও সেমিফাইনাল খেলাও নিশ্চিত হয়ে যায়।  

বাংলাদেশ সময় : ০৩৩৪ ঘণ্টা, ১৭ এপ্রিল, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।