ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

ফুটবল

দুই বছরের নিষেধাজ্ঞায় স্পেনের ফুটবল প্রধান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
দুই বছরের নিষেধাজ্ঞায় স্পেনের ফুটবল প্রধান

গত রোববারই ইউরোর শিরোপা জিতেছিল স্পেন। এই আনন্দ খুব বেশিক্ষণ স্থায়ী হলো না দেশটির ফুটবল প্রধানের জন্য।

আচরণবিধি ভঙ্গের দায়ে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) সভাপতি পেদ্রো রোচাকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে স্পেনের প্রশাসনিক ক্রীড়া আদালত (টিএডি)।

আগেই গুরুতর অসদাচরণের জন্য রোচার বিরুদ্ধে তদন্ত শুরু করেছিল টিএডি। অবশেষে গত মঙ্গলবার রায় ঘোষণা করে আদালত। মূলত আরএফইএফ-এর ব্যবস্থাপনা কমিটির সভাপতি হিসেবে রোচার একমাত্র দায়িত্ব ছিল নতুন সভাপতি নির্বাচনের জন্য নির্বাচন পরিচালনা করা। অথচ তিনি দায়িত্বে থাকাকালীন সাধারণ সম্পাদক বেশ কয়েকজন সিনিয়রকে বরখাস্ত করেন। পাশাপাশি নিজের ক্ষমতার বাইরেও সিদ্ধান্ত নেন। যে কারণে এখন সভাপতি পদও থাকছে না তার। সঙ্গে গুণতে হবে ৩৩ হাজার ইউরো জরিমানাও।

গত বছরের আগস্টে এক বিতর্কিত কাণ্ড করে বসেন সাবেক স্পেন ফুটবল প্রধান লুইস রুবিয়ালেস। মেয়েদের বিশ্বকাপ ফাইনালের পুরস্কার বিতরণী মঞ্চে স্পেনের ফরোয়ার্ড জেনিফার এরমোসোর ঠোঁটে চুম্বন করে বসেন তিনি। পরবর্তীতে চাপের মুখে পড়ে করেন পদত্যাগ। এরপর অন্তর্বর্তীকালীন সভাপতি হিসেবে দায়িত্ব নেন রোচা। গত এপ্রিলে সভাপতি হিসেবে নিয়োগ পান তিনি।

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।