ঢাকা, বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ফুটবল

আমিতো ফিফার পেটের মধ্যে বসে নেই: সালাউদ্দিন

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
আমিতো ফিফার পেটের মধ্যে বসে নেই: সালাউদ্দিন

সাম্প্রতিক সময়ে ফিফার জরিমানার কবলে পড়তে হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)-কে। দুই দফায় বাফুফের কয়েকজন কর্মকর্তাকে জরিমানা করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।

নিষিদ্ধও হয়েছেন একজন শীর্ষ কর্মকর্তা। এরপর আর কোনো নিষেধাজ্ঞা পাওয়ার সম্ভাবনা আছে কি না, এর উত্তর দিতে গিয়ে মেজাজ হারালেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।  

আজ বাফুফের নির্বাহী কমিটির সভা শেষে সাংবাদিকদের মুখোমুখি হন সালাউদ্দীন। তার কাছে ফিফার জরিমানা প্রসঙ্গে জানতে চাওয়া হলে কিছুটা চটে যান তিনি। নির্বাচনের আগে ফিফার নিষেধাজ্ঞা পাওয়ার সম্ভাবনা আছে কি না, এমন প্রশ্নে সালাউদ্দিন বলেন, ‘আমি তো ফিফার পেটের মধ্যে বসে নেই। আমি তো নিয়মিত নিষেধাজ্ঞা দেখছি না। একই জিনিস ওরা ধাপে ধাপে দিচ্ছে। তারাই জানে এরপর কোনো নিষেধাজ্ঞা দেবে কি না। ’

গত বছরের ১৪ এপ্রিল আর্থিক জালিয়াতির কারণে ফুটবলীয় কার্যক্রম থেকে বাফুফের সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে নিষিদ্ধ করে ফিফা। একই কারণে জরিমানা করা হয় বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদীকে।

এদিকে আজ বাফুফে নির্বাচনের দিনক্ষণ চূড়ান্ত করা হয় নির্বাহী কমিটির সভায়। বাফুফে ভবনে সভা শেষে সালাউদ্দিন বলেন, 'আজ আমাদের সভায় নির্বাচনের দিন-তারিখ নিয়ে আলোচনা হয়েছে। আগামী ২৬ অক্টোবর বাফুফের নির্বাচন হবে। নির্ধারিত সময়ের তিন সপ্তাহ পরে আমরা নির্বাচন করছি। '

নির্বাচন পেছানোর ব্যাখ্যায় বাফুফে প্রধান জানান, নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং আগষ্ট মাসের জন্য নির্বাচন পেছানো হয়েছে। কারণ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য হোটেল ভাড়া বৃদ্ধি হবে এবং আগস্ট হচ্ছে শোকের মাস। আর তাই নির্বাচনের তারিখ পেছানো হয়েছে। আগামী ২৬ অক্টোবর অনুষ্ঠিত হবে এবারের নির্বাচন।  

এদিকে টানা ১৬ বছর ধরে বাফুফের সভাপতি পদে আছেন সালাউদ্দিন। আগামী নির্বাচনেও অংশগ্রহণ করবেন কিনা, এমন প্রশ্ন উঠেছে এবার। তবে এমন প্রশ্নের সরাসরি কোনো জবাব না দিয়ে সালাউদ্দিন বলেন, 'আমার কি এই প্রশ্নের উত্তর দেওয়ার কথা? এটা আমার ব্যক্তিগত ব্যাপার। '

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।