ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মঙ্গলবার ব্রাজিল-মেক্সিকো ম্যাচসহ ৩ খেলা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৩ ঘণ্টা, জুন ১৭, ২০১৪
মঙ্গলবার ব্রাজিল-মেক্সিকো ম্যাচসহ ৩ খেলা

ঢাকা: ফুটবল বিশ্বকাপের এবারের আসরের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মঙ্গলবার (১৭ জুন) তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ব্রাজিল-মেক্সিকো ম্যাচের পাশাপাশি এ দিন লড়বে বেলজিয়াম ও আলজেরিয়া এবং রাশিয়া ও দক্ষিণ কোরিয়া।



বাংলাদেশ সময় রাত ১টায় ফোর্তালেজার এস্তাদিও কাস্টেলাও স্টেডিয়ামে নামবে ব্রাজিল ও মেক্সিকো। ব্রাজিল ইতোমধ্যেই ক্রোয়েশিয়ার সঙ্গে জিতে এগিয়ে রয়েছে গ্রুপে।

দল দু’টির লড়াইয়ে রেফারির দায়িত্বে থাকবেন তুরস্কের কুনেইত চাকির। লাইন্সম্যান হিসেবে তার সঙ্গে থাকবেন স্বদেশী বাহাত্তিন দুরান ও তারিক অনুগুন। আর ম্যাচটিতে চতুর্থ কর্মকর্তার দায়িত্বে থাকবেন নরওয়ের সেভেইন মোয়েন।

ব্রাজিল ও মেক্সিকো এর আগে মুখোমুখি হয়েছিল ৩৮ বার। ২২ বার জয়ী হয়েছে ব্রাজিল আর ১০ বার জয় তুলে নিয়েছে মেক্সিকো। বাকি ৬টির মীমাংসা হয় ড্র’তে।

ব্রাজিল-মেক্সিকো লড়াইয়ের আগে দিনের প্রথম খেলায় বাংলাদেশ সময় রাত ১০টায় বেলো হরিজোন্তের এস্তাদিও মিনেইরাও স্টেডিয়ামে লড়বে বেলজিয়াম ও আলজেরিয়া।


ম্যাচটিতে বাঁশি হাতে মাঠ দাপিয়ে বেড়াবেন মেক্সিকোর রেফারি মার্কো রদ্রিগেজ। তাকে লাইন্সম্যান হিসেবে সঙ্গ দেবেন স্বদেশী মারভিন টোরেনটেরা ও মার্কোস কুইনটেরো। এ ম্যাচে চতুর্থ কর্মকর্তা থাকছেন ইরানের আলিরেজা ফাঘানী।

বেলজিয়াম ও আলজেরিয়া এর আগে দু’বার মুখোমুখি হয়েছিল। এর একটিতে জয় তুলে নেয় বেলজিয়া, অপরটি মীমাংসা হয় ড্র’তে।

আর দিনের শেষ খেলায় বাংলাদেশ সময় বুধবার ভোর ৪টায়  রাশিয়া ও দক্ষিণ কোরিয়া লড়বে কুইয়াবার অ্যারেনা প্যান্তানাল স্টেডিয়ামে।

রুশ-কোরিয়ানদের এ লড়াইয়ে ধাবমান বিচারক থাকছেন আর্জেন্টিনার রেফারি নেস্তর পিতানা। লাইন্সম্যান হিসেবে থাকছেন তার স্বদেশী হের্নান মাইডানা ও জুয়ান বেলাত্তি। ম্যাচটিতে চতুর্থ কর্মকর্তার দায়িত্বে থাকছেন পানামার রোবের্তো মোরেনো।

এর আগে ব্রাজিল ও দক্ষিণ কোরিয়া একবারই মুখোমুখি হয়েছিল। সেটিতে শেষ হাসি হেসেছিল রাশিয়া। ২-১ গোলে রুশরা জয় তুলে নেয় ওই ম্যাচে।

মঙ্গলবারের উপর্যুক্ত তিনটি ম্যাচের মধ্যে ব্রাজিল-মেক্সিকো ম্যাচটিই ফুটবলপ্রেমীদের এ দিনের সবচেয়ে বেশি আরাধ্যের ম্যাচ বলে মনে করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৭৪০ ঘণ্টা, জুন ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad