ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কন্ডিশনিং কোচ নিয়োগ দিচ্ছে বাফুফে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
কন্ডিশনিং কোচ নিয়োগ দিচ্ছে বাফুফে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ ফুটবল উন্নয়নের কার্যক্রমে নতুন মাত্রা যোগ হতে যাচ্ছে। লাল-সবুজের পুরষ, নারী ও বয়সভিত্তিক ফুটবল দলের জন্য স্ট্রেংথ ও কন্ডিশনিং কোচ নিয়োগ দিতে যাচ্ছে দেশের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, বাফুফে। আর এক্ষেত্রে বাফুফে বেছে নিয়েছে ইংলিশ ট্রেনার জন উইটেলকে।

শনিবার (১৪ জানুয়ারি) বিকেলে বাংলাদেশ ফুটবল ফেডারশনের নির্বাহী কমিটির বৈঠক শেষে একথা জানান, ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ।

জন উইটেলের নিয়োগ প্রসঙ্গে এ সময় নাবিল জানান, ‘বাংলাদেশ ফুটবলের বর্তমান কর্মসূচিগুলোকে আরও মসৃন করতে টেকনিক্যাল স্টাফ নিয়োগ দেয়া হচ্ছে।

তাদের মধ্যে একজন জন উইটেল। তিনি আমাদের স্ট্রেংথ এন্ড কন্ডিশনিং কোচ। উইটেল আমাদের পুরুষ-নারী জাতীয় দল ও বয়সভিত্তিক দলের সাথে কাজ করবেন। এ মাসের ২০ বা ২২ তারিখ থেকে জাতীয় দলের যে ক্যাম্প শুরু হবে জন উইটেল তখন থেকেই কাজ করবেন। ’

জন উইটেলতবে এখনই জাতীয় দলে স্থায়ীভাবে কাজের সুযোগ পাচ্ছেন না উইটেল। প্রাথমিকভাবে তিনি দুই মাসের জন্য নিয়োগ পাবেন। এরপর তার কার্যক্রম সন্তোষজনক হলে তবেই তার জায়গাটি পাকাপোক্ত হবে বলে জানান নাবিল, ‘তাকে আমরা আপাতত দুই মাসের জন্য নিয়োগ দিচ্ছি। যদি এই দুই মাস তার কার্যক্রম সন্তোষজনক মনে হয়, তাহলে আগামী এক বছরের জন্য তাকে নিয়োগ দেয়া হবে। ’

জন উইটেল ছাড়াও বাফুফের নিয়োগ দেয়া আরেক টেকনিক্যাল স্টাফ হলেন গোলরক্ষক কোচ রায়ান স্যানফোর্ড। যদিও স্যানফোর্ড জাতীয় দলের কোচ টম সেইন্টফিটের সময় থেকেই আছেন। তাই তাকে নতুন করে চুক্তির আওতায় নিয়েছে বাফুফে। নাবিল জানান, ‘সে আগে থেকেই আমাদের এখানে গোলকিপার কোচ হিসেবে কাজ করেছে তাই তাকে এবার আমরা নিয়োগ দিচ্ছি মার্চের বঙ্গবন্ধু গোল্ডকাপ পর্যন্ত’।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, ১৪ জানুয়ারি ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।