ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

মেসি, সুয়ারেজ, নেইমারে বার্সার গোল বন্যা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৭ ঘণ্টা, মার্চ ২, ২০১৭
মেসি, সুয়ারেজ, নেইমারে বার্সার গোল বন্যা ছবি:সংগৃহীত

লা লিগায় লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও নেইমারদের গোলে স্পোর্টিং গিজনের বিপক্ষে ৬-১ ব্যবধানের বড় জয় পেয়েছে বার্সেলোনা। এদিন প্রতিপক্ষের জালে রীতিমতো গোল উৎসব করে লুইস এনরিক শিষ্যরা। আর এ ম্যাচ জয়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে পয়েন্ট টেবিলে পেছনে ফেললো বার্সা।

ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে বুধবার রাতে অবনমন অঞ্চলে থাকা গিজনকে আতিথিয়েতা জানায় বার্সা। তবে আমন্ত্রণ জানিয়েও একরকম লজ্জাই উপহার দেয় স্বাগতিকরা।

এদিন গোলের শুরুটা করেন দলের সেরা তারকা মেসি। ম্যাচের নয় মিনিটে স্বদেশি জাভিয়ার মাশ্চেরানোর ক্রস থেকে হেডের মাধ্যমে গোল করে দলের লিড এনে দেন আর্জেন্টাইন অধিনায়ক। দুই মিনিট পরেই অবশ্য লিড দ্বিগুন হয়। নেইমারের পাস থেকে সুয়ারেজ শট নিলে তা বাঁচাতে গিয়ে নিজের জালেই আত্মঘাতি গোল করে বসে হুয়ান রদ্রিগুয়েজ।

ম্যাচের ২১ মিনিটে অবশ্য একটি গোল পরিশোধ করেন কার্লোস ক্যাস্ত্রো। কিন্তু ছয় মিনিট পরেই আরও একটি গোল হজম করতে হয় সফরকারীদের। ডান পায়ে ভ্যলির সাহায্যে দুর্দান্ত গোলটি করেন উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজ। পরে ৩-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের দেখা পায় বার্সা। মেসির অ্যাসিস্ট থেকে এবারের গোলটি করেন ফ্র্যান্সিসকো আলকাসের। ম্যাচের ৬৫ মিনিটে গোলের দেখা পান ব্রাজিলিয়ান তারকা নেইমার। অসাধারণ এক ফ্রি-কিকে গোলটি আদায় করেন তিনি।

ম্যাচের নির্ধারিত সময়ের তিন মিনিট আগে গিজনের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ইভান রাকিটিচ। সার্জি রবার্টোর পাস থেকে ক্রোয়েশিয়ান এ মিডফিল্ডার গোলের দেখা পান। খেলার বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৬-১ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে এনরিক শিষ্যরা।

২৫ ম্যাচ শেষে ৫৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল বার্সা। তবে পরের ম্যাচে লাস পালমাসের বিপক্ষে ৩-৩ গোলে ড্র করায় ২৪ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে নেমে গেল রিয়াল।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, ০২ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।