ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

রোনালদোর জোড়া গোলে হার এড়ালো রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৫ ঘণ্টা, মার্চ ২, ২০১৭
রোনালদোর জোড়া গোলে হার এড়ালো রিয়াল ছবি:সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদোর শেষ মুহূর্তের জোড়া গোলে দুর্বল লাস পালমাসের বিপক্ষে ১০ জনের দল হয়েও ৩-৩ গোলে ড্র করে মাঠ ছাড়লো রিয়াল মাদ্রিদ। লা লিগায় চলতি মৌসুমে হোম ও অ্যাওয়ে দুটি ম্যাচেই লাস পালমাসের বিপক্ষে পয়েন্ট ভাগাভাগি করে জিনেদিন জিদান শিষ্যরা। এদিন ম্যাচের দ্বিতীয়ার্ধে গ্যারেথ বেল লাল কার্ড দেখে মাঠ ছাড়েন।

বুধবার ঘরের মাঠ সান্থিয়াগো বার্নাব্যুতে পালমাসকে আতিথিয়েতা জানায় রিয়াল। তবে ম্যাচে সফরকারীদের দাপটে ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে হয়।

ফলে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা থেকে এক ম্যাচ কম খেললেও শীর্ষস্থান ছেড়ে দিতে হয়েছে।

এদিন গোলের সূচনা অবশ্য রিয়ালই করে। মাতেও কোভাচিচের অ্যাসিস্ট থেকে ইসকো গোল করে দলের লিড এনে দেন। তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। দুই মিনিট পরেই পেদ্রো প্লাসেরেসের গোলে সমতা পায় পালমাস। পরে ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই অঘটনের শিকার হয় রিয়াল। পালমাসের ফুটবলার জোনাথনকে তাড়া করতে গিয়ে পায়ে কিক করে বসেন। রেফারি এ কারণে তাকে হলুদ কার্ড দেখালেও পরক্ষণেই তিনি হাত দিয়ে ধাক্কা দেন। যেখানে রেফারি লাল কার্ড দেখাতে বাধ্য হন। ফলে ১০ জনের দলে পরিণত হয় গ্যালাকটিকোরা।

রিয়ালকে দুর্বল পেয়ে আক্রমণের ধার বাড়িয়ে দেয় পালমাস। ৫৬ মিনিটে জোনাথন ভিয়েরার পেনাল্টি গোলে ২-১ ব্যবধানে লিড পায় দলটি। আর তিন মিনিটের ব্যবধানে আরও একটি গোল করে বসে সফরকারীরা। এবার জোনাথনের পাস থেকে কেভিন প্রিন্স বোয়েটাং গোলটি করেন।

রিয়ালের হার যখন প্রায় নিশ্চিদ ঠিক তখনই বাজিমাত করেন পর্তুগিজ অধিনায়ক রোনালদো। ৮৬ মিনিটে পেনাল্টি শট থেকে দলের ব্যবধান কমান। আর নির্ধারিত সময়ের এক মিনিট আগে জেমস রদ্রিগেজের কর্ণার পাসে গোল করে দলের হার এড়ান।

ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৩-৩ ব্যবধানের ড্র নিয়েই মাঠ ছাড়ে জিদান শিষ্যরা। ২৪ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় অবস্থানে নেমে গেল রিয়াল। এক ম্যাচ বেশি খেলে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এলো বার্সা।

বাংলাদেশ সময়: ০৯৩৩ ঘণ্টা, ০২ মার্চ ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।