ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

আত্মবিশ্বাসী বার্সাকে জিদানের ‘খোঁচা’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৭ ঘণ্টা, মার্চ ১২, ২০১৭
আত্মবিশ্বাসী বার্সাকে জিদানের ‘খোঁচা’ ছবি: সংগৃহীত

‘জয়ের জন্য ফুটবলারদের সেরা পারফর্ম লাগে, অন্য কিছুতে ম্যাচ জেতা যায়, কিন্তু সেটা ঠিক জয় নয়’ এভাবেই নিজের মনোভাব ব্যক্ত করলেন রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান। কথাটা যে তিনি চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে উদ্দেশ্য করে বলেছেন তা আর বলার অপেক্ষা রাখে না।

চ্যাম্পিয়ন্স লিগে ইতিহাস গড়ে পিএসজিকে ৬-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বার্সা। প্রথম লেগে ৪-০ গোলে পিছিয়ে থেকে দ্বিতীয় লেগের ঘুরে দাঁড়ায় বার্সা।

ইতিহাস গড়েই ৬-৫ ব্যবধানের অ্যাগ্রিগেটে পরের রাউন্ডে উঠে কাতালানরা।

আর এ ম্যাচে বার্সা কিছুটা ভাগ্যের সহায়তা পায়। সমালোচনা হচ্ছে বার্সা সহায়তা পেয়েছিল ম্যাচের দায়িত্বে থাকা রেফারির। বাজে রেফারিংয়ের কারণে দুটি পেনাল্টি লাভ করে বার্সা। তাতে গোলও আসে কাতালানদের।  

এদিকে, বার্সার এমন জয়ে দলটিকে আগের চেয়ে বেশি ভয়ঙ্কর বলে মনে করছেন না রিয়াল কোচ জিদান। পিএসজির বিপক্ষে বড় জয় পাওয়ায় আত্মবিশ্বাসী বার্সা লা লিগার চলতি আসরে বেশি সুবিধা আদায় করতে পারবে না বলেও মনে করেন তিনি।

২০১১-১২ মৌসুমের পর লা লিগা শিরোপার স্বাদ পায়নি রিয়াল। এবার জিদানের অধীনেই ক্লাবটি এই লিগ শিরোপা জিততে মরিয়া। জিদান জানান, ‘আমি মনে করি না, বার্সা আগের চেয়ে আরও বিপজ্জনক। কিন্তু, রিয়াল এখনও দুর্দান্ত। আমরা জানি সমর্থকদের কিভাবে আনন্দ দিতে হয়। কোনোকিছুই খুব বেশি পরিবর্তন হবে না। রিয়ালকে জিততে হলে রেফারির সহায়তার কোনো দরকার হয় না। ’

এমনটি বলার যথেষ্ট কারণও আছে জিদানের। লা লিগার ম্যাচে রোববার দেপোর্তিভো লা করুনার মাঠে আতিথ্য নেবে বার্সা। শীর্ষে থাকা মেসি-নেইমার-সুয়ারেজদের দলটি সর্বোচ্চ ৬০ পয়েন্ট অর্জন করেছে। এদিকে, এক ম্যাচ কম খেলা রিয়াল পয়েন্ট টেবিলের দুইয়ে অবস্থান করছে। নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল বেতিসের বিপক্ষে মাঠে নামবে জিদান শিষ্যরা। এখন পর্যন্ত দলটির সংগ্রহ ৫৯ পয়েন্ট। বার্সার চেয়ে মাত্র এক পয়েন্ট কম রিয়ালের।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, ১২ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।