ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

গুরু বরখাস্ত ইস্যুতে ভার্ডিকে প্রাণনাশের হুমকি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, মার্চ ২১, ২০১৭
গুরু বরখাস্ত ইস্যুতে ভার্ডিকে প্রাণনাশের হুমকি রানিয়েরির অধীনে দলের সেরা অস্ত্র ছিলেন ভার্ডি / ছবি: সংগৃহীত

গত মৌসুমে ইতালিয়ান কোচ ক্লাউদিয়ো রানিয়েরির অধীনে রূপকথার জন্ম দিয়ে ইংলিশ জায়ান্টদের টপকে শিরোপা জেতে লিচেস্টার সিটি। চলতি মৌসুমের অর্ধেক পথ পাড়ি না দিতেই গত ফেব্রুয়ারিতে ক্লাব থেকে রানিয়েরিকে বরখাস্ত করা হয়।

ফিফা বর্ষসেরা কোচের স্বীকৃতি পাওয়া ইংলিশ চ্যাম্পিয়ন লিচেস্টার সিটির কোচ রানিয়েরিকে বরখাস্ত করার পর থেকেই প্রাণনাশের হুমকি পাচ্ছেন দলের সেরা তারকা জেমি ভার্ডি।

দুই বছর আগেও ভার্ডিকে চিনতো না বিশ্ব ফুটবল।

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জেতানোর কারিগর রানিয়েরির অধীনে দলের সেরা অস্ত্র হিসেবে নিজেকে মেলে ধরেন ভার্ডি। নিজেকে বিশ্ব ফুটবলে পরিচিত করেন। শিরোপা জেতার নয় মাস পর চলমান আসরগুলোতে খেলোয়াড়রা ব্যর্থতার পরিচয় দিলে বরখাস্ত হন রানিয়েরি। রানিয়েরির স্থলাভিষিক্ত হন ক্রেইগ শেকস্পিয়ার।

বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে সেভিয়ার মাঠে ২-১ গোলে হারার ২৪ ঘণ্টার মধ্যে রানিয়েরিকে বরখাস্ত করা হয়। ২০১৫ সালের জুলাইয়ে দায়িত্ব নেওয়া রানিয়েরির সঙ্গে গত বছরের আগস্টে চার বছরের নতুন চুক্তি করেছিল কর্তৃপক্ষ। আর রূপকথার জন্ম দেওয়া এই কোচকে বরখাস্তের জন্য কে বা কারা ভার্ডিকে দোষারোপ করছে। তার ও তার পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকিও দেওয়া হচ্ছে।

ভার্ডি জানান, ‘আমি এ ব্যাপারটি নিয়ে খুবই হতাশ। এটা আমার জন্য ভীতিকর এবং লজ্জাজনক। সংবাদ প্রকাশ হয় সেভিয়া ম্যাচের পর আমিও নাকি রানিয়েরিকে সরিয়ে দেওয়ার গোপন বৈঠকে ছিলাম! অথচ সে সময় আমি প্রায় তিন ঘণ্টা অ্যান্টি-ডোপিং নিয়ে ব্যস্ত ছিলাম। কিন্তু, তারপরও আমার কাছে মৃত্যু হুমকি আসছে। আমার পরিবারের সদস্যদেরও মেরে ফেলার হুমকি দেওয়া হচ্ছে। ’

ভার্ডি আরও যোগ করেন, ‘একটা ভুল সংবাদের জন্য আমাকে ভুগতে হচ্ছে। আমার পরিবারকে ভুগতে হচ্ছে। এটা অবশ্যই বেদনাদায়ক। একটা ভুল সংবাদ খেলোয়াড়কে নিমিষেই শেষ করে দিতে পারে। আমি সব ভুলে থাকতে চাই। ক্লাবের সামনে এখন কঠিন সময়। চ্যাম্পিয়ন্স লিগে আমাদের সুযোগ আছে। আমি সব ভুলে ক্লাবের দিকে মন দিতে চাই। কিন্তু, সেটা আসলেই কঠিন। ’

২০১৪-১৫ মৌসুমে কোনোরকমে অবনমন এড়ানো দলকে গত মৌসুমের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন করানোর মূল কারিগর ছিলেন রানিয়েরি আর ভার্ডি।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ২১ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।