ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

আগুয়েরো-রোহোতে আর্জেন্টাইন কোচের ভরসা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
আগুয়েরো-রোহোতে আর্জেন্টাইন কোচের ভরসা ছবি: সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে আর্জেন্টিনার এবার চিলি পরীক্ষা। আর এমন গুরুত্বপূর্ণ ম্যাচে আর্জেন্টিনার আক্রমণভাগে ফিরছেন ম্যানচেস্টার সিটির তারকা সার্জিও আগুয়েরো। ইনজুরিতে পড়া জুভেন্টাসের তারকা পাওলো দিবালার জায়গায় দায়িত্ব পালন করবেন আগুয়েরো।

এদিকে, নিষেধাজ্ঞার কারণে রামিরো ফুনেসের খেলা হচ্ছে না। ফলে, দলের রক্ষণভাগে ফেরার সুযোগ মিলেছে ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা ডিফেন্ডার মার্কোস রোহোর।

শুক্রবার (২৪ মার্চ) বাংলাদেশ সময় ভোর সাড়ে পাঁচটায় নিজেদের মাঠ এল মনুমেনটালে চিলির মুখোমুখি হবে মেসির আর্জেন্টিনা।

আর্জেন্টাইন কোচ এদগার্দো বাউজা আগুয়েরো প্রসঙ্গে জানান, ‘আগুয়েরো তার সেরা ফর্মে আছে। মেসি, ডি মারিয়া, গঞ্জালো হিগুয়েইন আক্রমণভাগের দায়িত্বে থাকবে। আগুয়েরোকে আমি হিগুয়েইনের পেছনে রাখতে চাইছি। তারাই দলের পার্থক্য গড়ে দেবে। আগুয়েরোকে আমি ফরোয়ার্ড হিসেবেই মাঠে পেতে চাই। ’

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে পঞ্চম স্থানে রয়েছে আর্জেন্টিনা। শীর্ষ চারটি দল সরাসরি রাশিয়া যাওয়ার টিকিট কাটবে।

বিশ্বকাপ বাছাইয়ের গত দুই ম্যাচে মাঠে নামানো হয়নি আগুয়েরোকে। চিলির বিপক্ষে গুরুত্বপূর্ণ এই ম্যাচে ম্যানইউ তারকা ডিফেন্ডার রোহোকে দারুণ ফর্মে পেয়ে খুশি বাউজা। জাতীয় দলের লেফট ব্যাকে খেলা রোহো প্রসঙ্গে বাউজা জানান, ‘রোহো ম্যানইউতে চলতি মৌসুমে সেন্ট্রাল ডিফেন্ডার হিসেবে নিয়মিত খেলছে। আমিও চিলির বিপক্ষে তাকে এ পজিশনেই শুরু থেকে খেলাতে চাই। আর এটা রোহোর জন্য নতুন কোনো পজিশন না। ক্লাবে সে আশি শতাংশ ম্যাচই সেন্ট্রাল ডিফেন্ডার হিসেবে খেলেছে। ’

লাতিন আমেরিকা অঞ্চলে বিশ্বকাপ বাছাইপর্বে দশ দলের মধ্যে শীর্ষে ব্রাজিল। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা অর্জন করেছে সর্বোচ্চ ২৭ পয়েন্ট। ২৩ পয়েন্ট নিয়ে দুইয়ে উরুগুয়ে। আর তিন ও চার নম্বরে রয়েছে ২০ পয়েন্ট পাওয়া ইকুয়েডর, চিলি। মেসির আর্জেন্টিনা ১৯ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে। তবে চিলির বিপক্ষে জিততে পারলে তিনে চলে আসার সুযোগ রয়েছে আর্জেন্টিনার।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, ২৩ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।