ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

আরেকটি ‘মিরাক্যাল’র খোঁজে বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৬ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৭
আরেকটি ‘মিরাক্যাল’র খোঁজে বার্সা জুভেন্টাস বধে আরেকটি ‘মিরাক্যাল’র খোঁজে বার্সা/ছবি: সংগৃহীত

আরেকটি অলৌলিক প্রত্যাবর্তনের চ্যালেঞ্জ ডাকছে বার্সেলোনাকে! এবারের প্রতিপক্ষ জুভেন্টাস। তাদের মাঠে ৩-০ গোলে হেরে খাদের কিনারায় স্প্যানিশ পরাশক্তিরা। চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠতে হলে ন্যু ক্যাম্পে পিএসজি ম্যাচের পুনরাবৃত্তির বিকল্প নেই।

বার্সার সামনে ফিরতি পর্বের লড়াইয়ে ঘুরে দাঁড়ানোর পাহাড়সম চ্যালেঞ্জ। আগামী বুধবার (১৯ এপ্রিল) বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ১টায় হাইভোল্টেহ ম্যাচটি শুরু হবে।

জুভিদের কাছে অসহায় আত্মসমর্পণ করে বার্সা। যেমনটা হয়েছিল প্যারিসে। নকআউট পর্বের (শেষ ষেলো) প্রথম লেগে পিএসজির কাছে ৪-০ ব্যবধানে হারের লজ্জায় ডুবেছিল কাতালানরা।

সেখান থেকেই অভাবনীয়ভাবে ঘুরে দাঁড়ানোর দৃষ্টান্ত স্থাপন করে লুইস এনরিকের শিষ্যরা। ন্যু ক্যাম্পে ইতিহাস গড়া অবিশ্বাস্য প্রত্যাবর্তনে রূপকথার জন্ম দেন মেসি-নেইমার-সুয়ারেজরা। ৬-১ গোলের (৬-৫ অ্যাগ্রিগেট) অবিস্মরণীয় ফলাফলে নিশ্চিত করে কোয়ার্টার।

...চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বের ইতিহাসে কোনো দলই চার গোলে পিছিয়ে থেকে ঘুরে দাঁড়াতে পারেনি। সেটিই করে দেখিয়েছে টিম বার্সা। আবারও কঠিন সমীকরণের সামনে দাঁড়িয়ে তারা। আরেকটি ‘মিরাক্যাল’ করতে পারবে তো স্প্যানিশ জায়ান্টরা!

আন্দ্রেস ইনিয়েস্তা বলছেন, বার্সাকে অবশ্যই উন্নতি করতে হবে। অন্যথায় ঘুরে দাঁড়ানো ‘অসম্ভব’। তবে হাল ছাড়ছেন না স্প্যানিশ আইকন, ‘জুভেন্টাস একটি ভালো টিম কিন্তু যখন আপনি ভালো কিছু করতে পারবেন না, আপনাকে তার জন্য অনেক খেসারত দিতে হবে। ’

‘অনুভূতিটা প্যারিসের মতো হতাশাপূর্ণ নয়। কিন্তু, নকআউট ম্যাচে আমাদের সামনে আবারো সত্যিকারের একটি কষ্টসাধ্য কাজ অপেক্ষা করছে। যদি আমরা যেমনটা চাই মাঠে তার প্রতিফলন ঘটাতে পারি তবে ম্যাচে ফিরবো। অন্যথায় এটা অসম্ভব। ’

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, ১২ এপ্রিল, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।