ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

বিশ্বকাপ খেলবে আর্জেন্টিনা: বাউজা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১২ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৭
বিশ্বকাপ খেলবে আর্জেন্টিনা: বাউজা (ফাইল ফটো)

সদ্যই আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের কোচের পদ থেকে বরখাস্ত হয়েছেন এদগার্দো বাউজা। তবে বিদায়ের পর ভালো বার্তা দিয়ে গেলেন লিওনেল মেসিদের। জানালেন আগামী বছর রাশিয়ায় অনুষ্ঠেয় ফুটবল বিশ্বকাপে খেলবে আর্জেন্টিনা।

গত বছরের আগস্টে জেরার্ডো মার্টিনোর উত্তরসূরি হিসেবে আর্জেন্টিনার কোচের পদে বসেন ৫৯ বছর বয়সী বাউজা। তবে তার অধীনে বিশ্বকাপ বাছাইপর্বের আট ম্যাচে মাত্র তিনটিতে জয় পায় আলবেসেলিস্তারা।

 

বিশেষ করে বলিভিয়ার বিপক্ষে ২-০ গোলের হার বেশি সমালোচিত করে বাউজাকে। আর এই ম্যাচ হারের ফলে কনমেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের অটোমেটিক চয়েজ থেকে ছিটকে যায় আর্জেন্টিনা।

যাইহোক বাউজা আত্মবিশ্বাসী, তিনি মনে করেন ২০১৮ বিশ্বকাপের ৩২ দলের একটি হবে আর্জেন্টিনা।

বাউজা বলেন, ‘আমি খেলোয়াড়দের প্রতি কৃতজ্ঞ, কেননা তারা আর্জেন্টিনাকে বিশ্বকাপে নেওয়ার জন্য প্রতিজ্ঞাবদ্ধ। আমি তাদের ভুলতে চাইনা। তাদের ধন্যবাদ জানাই। ’

তিনি আরও বলেন, ‘এই প্রজন্মটা তিনটা ফাইনালে হেরেছে। তবে জাতীয় দলের জন্য সর্বোচ্চটাই দিয়েছে। আমি নিশ্চিত আর্জেন্টিনা বিশ্বকাপ খেলবে। ’

দক্ষিণ আমেরিকা বিশ্বকাপ বাছাইপর্বে পয়েন্ট টেবিলে বর্তমানে পাঁচের রয়েছে আর্জেন্টিনা। এই তালিকায় সেরা চার দল সরাসরি বিশ্বকাপ খেলে। আর পঞ্চম দলটির কনফেডারেশ কাপে খেলে আসার সুযোগ রয়েছে। তবে ১৪ ম্যাচে ২২ পয়েন্ট পাওয়া মেসিদের এখনও সুযোগ রয়েছে। সমান ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে বিশ্বকাপ নিশ্চিত করেছে শীর্ষে থাকা ব্রাজিল।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, ১২ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।