ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

আপিলের দিনক্ষণই জানানো হয়নি মেসিকে!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৭
আপিলের দিনক্ষণই জানানো হয়নি মেসিকে! লিওনেল মেসি/ছবি: সংগৃহীত

আগামী ৪ মে বিশ্বকাপ বাছাইয়ে লিওনেল মেসির চার ম্যাচের নিষেধাজ্ঞার বিরুদ্ধে ফিফার সদর দপ্তরে আপিল শুনানি অনুষ্ঠিত হবে। শাস্তি কমানোর লক্ষ্যে আর্জেন্টাইন আইকনের স্বশরীরে সেখানে উপস্থিত হওয়ার কথা। কিন্তু, বিপরীতমুখী সংবাদের ‍দাবি, মেসিকে আনুষ্ঠানিকভাবে আপিলে উপস্থিত থাকার তারিখ ও সময় সম্পর্কে এখনো অবগত করা হয়নি!

গত মাসে চিলির বিপক্ষে ১-০ গোলে জেতা বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ম্যাচ অফিসিয়ালের সঙ্গে বাজে আচরণের দায়ে মেসিকে চার ম্যাচ নিষিদ্ধ করে ফিফা। ফু্টবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার এমন সিদ্ধান্তের সমালোচনা করেন অনেকেই।

একে ফিফার বাড়াবাড়ি হিসেবে উল্লেখ করেন দিয়েগো ম্যারাডোনা।

বলিভিয়ার মাঠে ২-০ গোলে হেরে যাওয়া ম্যাচটি মিস করেন মেসি। এর মূল্য দিতে দিতে হয় এদগার্দো বাউজাকে। ধারাবাহিক পারফরম্যান্সের ঘাটতিতে ব্যাপক সমালোচনার মুখে কোচের পদ থেকে বরখাস্ত হন তিনি।

আপিল শুনানিতে অংশ নিতে রাজি করানোর জন্য ইতোমধ্যেই নাকি বার্সেলোনায় গিয়ে মেসির সঙ্গে কথা বলেছেন আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) নবনির্বাচিত প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া। দলীয় অধিনায়কের নিষেধাজ্ঞা কমার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

জানা যায়, এ বিষয়ে এএফএ কিংবা মেসি অফিসিয়াল কোনো বার্তা পাননি। যদিও অনানুষ্ঠানিক আলোচনা চলছে। ২০১৮ রাশিয়া বিশ্বকাটের টিকিট নিশ্চিতে হুমকির মুখে আর্জেন্টিনা! আর মাত্র চারটি ম্যাচ বাকি। অবস্থান পঞ্চম। আপিলে নিষেধাজ্ঞা না কমলে আরও তিন ম্যাচ দলের বাইরে থাকবেন মেসি।

মেসিকে ছাড়া আট ম্যাচে আর্জেন্টিনা পেয়েছে মাত্র ৭ পয়েন্ট। আর মেসি খেলেছেন, এমন ৬ ম্যাচে আর্জেন্টিনার অর্জন ১৫ পয়েন্ট। শীর্ষ চারটি টিম ওয়ার্ল্ডকাপের মূল পর্বে উত্তীর্ণ হবে। পঞ্চম দলটিকে প্লে-অফ বাধা উতরে যেতে হবে। আর এর নিচে শেষ করলে ১৯৭০-এর পর এই প্রথম কোনো বিশ্বকাপে আর্জেন্টিনা হয়ে থাকবে শুধুই দর্শক!

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, ১৬ এপ্রিল, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।