ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

ফের চ্যাম্পিয়নশিপ খেলে আসতে হবে ইয়ংমেন্সকে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৭
ফের চ্যাম্পিয়নশিপ খেলে আসতে হবে ইয়ংমেন্সকে ছবি: সংগৃহীত

গত চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হয়ে প্রিমিয়ার লিগের টিকিট মিলেছিল ফকিরেরপুল ইয়ংমেন্সের। হঠাৎ আসন্ন প্রিমিয়ার লিগে খেলতে অপরাগতা জানালে জরুরি সভার আয়োজন করে বাফুফে। সিদ্ধান্ত হয়, আবার চ্যাম্পিয়নশিপ খেলে প্রিমিয়ার লিগে উঠতে হবে ক্লাবটির।

ফকিরেরপুল ইযংমেন্স ক্লাবটি সাংগঠিক ও আর্থিক অপরাগতা জানায়। পাশাপাশি আগামী বছরের পরবর্তী প্রিমিয়ার লিগে সরাসরি খেলতে আগ্রহ দেখিয়ে একটি চিঠি পাঠায় বাফুফেতে।

তারই পরিপ্রেক্ষিতে প্রিমিয়ার লিগে খেলার ক্লাবের এই ইচ্ছাকে খারিজ করে দিয়েছে দেশের ফুটবল সর্বোচ্চ অভিভাবক।

সোমবার (১৭ এপ্রিল) দুপুরে বাফুফের দ্বিতীয় তলায় অনুষ্ঠিত কার্যনির্বাহী জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভা শেষে ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী সাংবাদিকদের জানান, 'ক্লাবটির অপরাগতার বিষয়টি নিয়ে জরুরি সভা হয়েছে। যেহেতু বাফুফের লাইসেন্সিং ক্যাটাগরিগুলো পূরণ করতে তারা ব্যর্থ হয়েছে, সেজন্য এবার প্রিমিয়ার লিগ খেলতে পারছে না। আগামী বছরের প্রিমিয়ার লিগেও সরাসরি খেলতে পারবে না। '

ফের চ্যাম্পিয়নশিপ খেলে বাফুফে লাইসেন্সিং প্রক্রিয়া পূরণ করে প্রিমিয়ার লিগের টিকিট নিশ্চিত করতে হবে বলে জানান এই সিনিয়র সহ-সভাপতি।

এছাড়া ক্লাবের ১১ জন খেলোয়াড়কে উন্মুক্ত করা হয়েছে বলেও জানান তিনি। তারা দলবদলে অংশ নিতে পারবে। ১০টি দল নিয়ে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ (বিসিএল) শুরু হচ্ছে মে মাস থেকে।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ১৭ এপ্রিল ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।