ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

গ্যালারি থেকে ফেলে আর্জেন্টাইন সমর্থককে হত্যা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৩ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৭
গ্যালারি থেকে ফেলে আর্জেন্টাইন সমর্থককে হত্যা ছবি: সংগৃহীত

স্টেডিয়াম গ্যালারির স্ট্যান্ড থেকে ধাক্কা দিয়ে ফেলে এক আর্জেন্টাইন সমর্থককে আহত করা হয়। প্রতিপক্ষের সমর্থক ভেবে এমানুয়েল বালবো নামের ২২ বছর বয়সী সেই যুবককে ম্যাচ চলাকালীন ফেলে দিয়ে আহত করা হয়। পরে তিনি হাসপাতালে মারা যান।

আর্জেন্টিনার নর্দান সিটির বেলগ্রানোস স্টেডিয়ামে ডার্বি ম্যাচ চলাকালে এই মর্মান্তিক ঘটনা ঘটে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমে জানানো হয়, এমানুয়েলকে ৫ মিটার (১৭ ফুট) উঁচু গ্যালারির স্ট্যান্ড থেকে ফেলে দেওয়া হয়।

সেখানে ভিডিও ফুটেজেও উঠে এসেছে এই মর্মান্তিক ঘটনাটি।

মৃত এমানুয়েলের বাবা রাউল বালবো জানান, ‘২০১২ সালে আমার আরেক ছেলেকে হত্যা করা হয়েছিল। তার মৃত্যুটি সাজানো হয়েছিল সড়ক দুর্ঘটনা হিসেবে। সেই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতরা এই হত্যাকাণ্ডে জড়িত। কারণ, আগের হত্যাকারীদের ভিডিও ফুটেজে এখানেও দেখা গেছে। ’

কর্দোবা শহরের দুই ক্লাবের এই ডার্বি ম্যাচে এমানুয়েল নিজ দলের সমর্থক হিসেবে উল্লাস করছিলেন। হঠাৎ করেই তার উপর চড়াও হন বেশ কয়েকজন যুবক। বালবো বেলগ্রানোসের সমর্থক হলেও একাধিক যুবক তাকে প্রতিপক্ষ তায়েরেসের সমর্থক বলে চিৎকার করতে থাকে। এ সময় তাকে ধরে নিচে ফেলে দেওয়া হয়। তাতে, সিড়ির অংশে মাথায় আঘাত পান এমানুয়েল। হাসপাতালে নিয়ে চিকিৎসা করালেও বাঁচতে পারেননি এই আর্জেন্টাইন।

পুলিশ কমিশনার জর্জ গোমেজ জানিয়েছেন, ‘এই হত্যার ভিডিওটি আমরা দেখার পর দুইজনকে গ্রেফতার করেছি। আরও দুইজনকে গ্রেফতারের চেষ্টা চলছে। ’ এদিকে, আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন এমন ঘটনায় নিন্দা প্রকাশ করেছে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ১৮ এপ্রিল ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।