ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

টানা তৃতীয় সেঞ্চুরির পথে ‘এমএসএন’ ত্রয়ী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৫ ঘণ্টা, মে ৩, ২০১৭
টানা তৃতীয় সেঞ্চুরির পথে ‘এমএসএন’ ত্রয়ী ‘এমএসএন’ ত্রয়ী সুয়ারেজ, মেসি ও নেইমার/ছবি: সংগৃহীত

থামার কোনো লক্ষণই যেন নেই! বার্সেলোনার ‘এমএসএন’ ত্রয়ীকে থামাবে কার সাধ্য! টানা তিন মৌসুমে গোলের সেঞ্চুরির পথে মেসি-সুয়ারেজ-নেইমার। মাইলফলক ছোঁয়া থেকে আর মাত্র দুই ধাপ দূরে। তিনজন মিলে এ মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এরই মধ্যে ৯৮ বার প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছেন।

অর্ধেক গোলই করেছেন আর্জেন্টাইন আইকন লিওনেল মেসি (৪৯)। ৩৪টি এসেছে উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজের কাছ থেকে।

১৫ বার সতীর্থদের উদযাপনের মধ্যমনি হন ব্রাজিলিয়ান সেনসেশন।

এমএসএন ত্রয়ী একত্রিত হওয়ার পর থেকে এ ধরনের গোলস্কোরিং কীর্তিতে অভ্যস্ত তারা। বার্সায় সুয়ারেজের প্রথম মৌসুমেই (২০১৪-১৫) গোলের সেঞ্চুরি ছাড়িয়ে তিনজনের নামের পাশে ১২২টি গোল। গত মৌসুমে ১৩১ গোল করে নিজেদের রেকর্ড টপকে যায় দক্ষিণ আমেরিকার তিন সুপারস্টার।

ইউরোপের শীর্ষ লিগের কোনো ক্লাবের আক্রমণভাগই বার্সা ত্রয়ীর ধারেকাছে নেই। নিকটতম প্রতিদ্বন্দ্বী পিএসজির স্ট্রাইকিং ফোর্স। যারা সব মিলিয়ে ৭৫টি গোল শেয়ার করেছে।

গোলে সহায়তার (অ্যাসিস্ট) দিক থেকেও মেসি-নেইমার-সুয়ারেজের দাপট স্পষ্ট। সব প্রতিযোগিতায় ১৯টি গোলের নেপথ্য কারিগর পেলের উত্তসূরি। ১৫টি করে অ্যাসিস্ট করেছেন মেসি ও সুয়ারেজ। এ তালিকায় অবশ্য নেইমারের চেয়ে এগিয়ে টটেনহামের ক্রিস্টিয়ান এরিকসেন ও বুরুশিয়া ডর্টমুন্ডের ওসমান ডেম্বেলে। দু’জনই ২০টি অ্যাসিস্টের মালিক।

আগামী শনিবার (৬ মে) পরবর্তী লিগ ম্যাচে ভিয়ারিয়ালকে আতিথ্য দেবে লুইস এনরিকের বার্সা। ন্যু ক্যাম্পে বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় খেলা শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, ২ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।