ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

বিদায়ে মানুষের মন খারাপ দেখতে চান বুফন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১০ ঘণ্টা, মে ৪, ২০১৭
বিদায়ে মানুষের মন খারাপ দেখতে চান বুফন বিদায়ে মানুষের মন খারাপ দেখতে চান বুফন/ছবি: সংগৃহীত

বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে দুর্দান্ত ফর্ম ধরে রেখেছেন ইতালির কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। সবশেষ চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে বেশ কয়েকটি সেভ প্রদর্শন করেন। ৩৯ বছর বয়সী বুফন চান তার বিদায়ে যেন মানুষের মন খারাপ হয়।

মোনাকোর মাঠে গঞ্জালো হিগুয়েইনের জোড়া গোলে ২-০ ব্যবধানের জয়ে ফাইনালে এক পা দিয়ে রাখে বুফনের জুভেন্টাস। ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে এটা তার টানা ছয়টি ক্লিনশিট (গোল হজম না করা)।

যেটি ক্লাব রেকর্ডও বটে।

এ ম্যাচের মধ্য দিয়ে পাওলো মালদিনির (এসি মিলান) পর দ্বিতীয় ইতালিয়ান খেলোয়াড় হিসেবে একই ক্লাবের হয়ে ১০০তম চ্যাম্পিয়নস লিগ ম্যাচের মাইলফলক স্পর্শ করেন বুফন।

ম্যাচ শেষে উয়েফাকে দেওয়া সাক্ষাৎকারে বুফন বলেন, ‘প্রতিটি ম্যাচেই আমি দেখাতে চাই যে এই বয়সেও সর্বোচ্চ লেভেলে খেলা আমার প্রাপ্য। সেই লক্ষ্যে প্রতিদিন কঠোর পরিশ্রম করছি। যেদিন খেলোয়াড়ী জীবনের ইতি টানব, আমি চাই তা নিয়ে যেন মানুষ ব্যথিত হয়। ’

‘আমি জানি না এটি অর্জন করেছি কী করিনি। কিন্তু এভাবে একটি টিমের হয়ে খেলা নিঃসন্দেহে সাহায্য করছে। গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে দলের প্রয়োজনের সময় প্রস্তুত থাকা। যতদিন আমি এটি করতে পারবো নিজেকে সন্তুষ্ট ও খুশি বিবেচনা করবো। ’-যোগ করেন ২০০৬ বিশ্বকাপ জয়ী বুফন।

বাংলাদেশ সময়: ০৯১০ ঘণ্টা, ৪ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।