ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

মেসি-রোনালদো বন্দনায় মুলার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৯ ঘণ্টা, মে ৪, ২০১৭
মেসি-রোনালদো বন্দনায় মুলার মেসি, রোনালদো ও থমাস মুলার/ছবি: সংগৃহীত

একাই পাঁচ গোল করে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বায়ার্ন মিউনিখকে বিদায় করেন ক্রিস্টিয়ানো রোনালদো। ফর্মের তুঙ্গে থাকা রিয়াল মাদ্রিদ আইকনের ভূয়সী প্রশংসাই করেছেন বায়ার্ন তারকা থমাস মুলার। একইসঙ্গে বার্সেলোনার প্রাণভোমরা লিওনেল মেসি বন্দনায় মাতেন জার্মান ফরোয়ার্ড।

মুলারের চোখে রোনালদো ‘অসাধারণ’ এবং হেডের ক্ষমতা বাড়তি প্রশংসার দাবিদার। মেসি ও রোনালদো অন্য সবার চেয়ে আলাদা বলেই মনে করেন তিনি।

বায়ার্ন ম্যাচের পারফরম্যান্স সেমিতেও টেনে আনেন সিআর সেভেন। ব্যাক-টু-ব্যাক হ্যাটট্রিক উদযাপন করেন চারবারের ব্যালন ডি’অর জয়ী।

শেষ চারের প্রথম লেগে রোনালদোর একক নৈপুণ্যে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো মাদ্রিদকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালে এক পা দিয়ে রাখে রিয়াল। এর আগে কোয়ার্টারে বায়ার্নের মাঠে ২-১ গোলে জয়ের পর বার্নাব্যুতে ফিরতি পর্বের ম্যাচে ৪-২ গোলের (৬-৩ অ্যাগ্রিগেট) দুর্দান্ত ফলাফলে সেমিতে পা রাখে লস ব্লাঙ্কসরা।

মেসির পাশাপাশি দুর্দান্ত রোনালদোর প্রশংসায় পঞ্চমুখ মুলার। তার মতে এ জুটির নিজস্ব একটা লেভেল রয়েছে, ‘আসলে আমরা সবাই জানি মাঠে উপস্থিতি ও পারফরম্যান্সে রোনালদো অসাধারণ। এজন্যই তিনি একজন ফেনোমেনন। ’

‘আপনি অনেক বছর ধরে এতো গোল করতে পারবেন না এবং প্রায়ই তা কঠিন পরিশ্রম না করেই। অবশ্যই তার মাঝে প্রচুর শারীরিক ও টেকনিক্যাল কোয়ালিটি রয়েছে। আমাকে সবচেয়ে বেশি মুগ্ধ করে তার হেডিং স্কিল (হেডে গোল করার দক্ষতা)। আপনি যদি তার অথবা মেসির দিকে তাকান, এ দু’জন অন্য সবার চেয়ে অন্য লেভেলের। ’-যোগ করেন মুলার।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, ৪ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।