ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

শ্বাসরুদ্ধকর ফাইনালে জয়ী বিকেএসপি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, মে ৪, ২০১৭
শ্বাসরুদ্ধকর ফাইনালে জয়ী বিকেএসপি শ্বাসরুদ্ধকর ফাইনালে জয়ী বিকেএসপি

শ্বাসরুদ্ধকর ফাইনাল ম্যাচ জিতে নিলো বিকেএসপি। অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা জেলাকে টাইব্রেকারে হারিয়ে শিরোপা ঘরে তুলেছে নতুন চ্যাম্পিয়ন বিকেএসপি।

বৃহস্পতিবার (০৪ মে) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল ৪ টায় ম্যাচটি শুরু হয়।

প্রথম থেকেই ম্যাচের লাগাম টেনে ধরে বিকেএসপি।

নিয়ন্ত্রণ রেখেও প্রথমার্ধে গোল পায়নি বিকেএসপি। দ্বিধীয়ার্ধেই হয়েছে দুটি গোল। প্রথম গোলটি করে ঢাকা জেলা। হেড থেকে গোল করেন রায়হান। এরপরের রক্ষণভাগে দুর্গ গড়ে তোলে ঢাকা। দুর্গ ভেদ করে গোল করে সমতায় ফেরান বিকেএসপির দিপু।  

এভাবেই ম্যাচ শেষ হলে খেলা অতিরিক্ত সময়ে গড়ালেও কোনো দলই গোল করতে পারেনি। টাইব্রেকারে এই ম্যাচ ৪-২ ব্যবধানে জিতে নেয় বিকেএসপি।  

মানসম্মত ফুটবলার সংকটের জন্য অনূর্ধ্ব-১৮ ফুটবল বড় ভূমিকা রাখবে বলে বিশ্বাস বাফুফে কর্তাদের। বাফুফে সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ মহি বলেন, এই টুর্নামেন্ট থেকে ৪০-৫০ জন ফুটবলার বাছাই করেছে ট্যাকনিক্যাল কমিটি। বিকেএসপির সাথে আমরা শিগগিরই চুক্তি করতে যাচ্ছি। তখন এই ফুটবলারদের দীর্ঘ প্রশিক্ষণ দেয়া হবে।

বয়সের কারণে যারা বাদ পড়েছেন তাদেরও বিবেচনায় রাখছে বাফুফে। ব্রাদার্স ইউনিয়ন অনূর্ধ্ব-১৮ ফুটবলারদের মধ্যে তিন জনকে প্রিমিয়ার লীগের নিবন্ধন করানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, ০৪ মে ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।