ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

দুই বছরের জেল হচ্ছে নেইমারের!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৬ ঘণ্টা, মে ৫, ২০১৭
দুই বছরের জেল হচ্ছে নেইমারের! দুই বছরের জেল হচ্ছে নেইমারের!-ছবি:সংগৃহীত

জালিয়াতি ও দুর্নীতির অভিযোগে আদালতের ট্রায়ালে দাঁড়াতে হচ্ছে বার্সেলোনা তারকা নেইমারকে। শুধু তিনিই নন, এই মামলায় থাকতে হচ্ছে নেইমারের পরিবার, বর্তমান ক্লাব বার্সা ও সাবেক ক্লাব সান্তোসের কর্মকর্তাদের।

স্প্যানিশ জাতীয় আদালত নির্দেশ দিয়েছে বার্সার প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তেমেউ ও তার আগের প্রধান সান্দ্রো রাসেলকেও উপস্থিত থাকতে।  

অভিযোগটি মূলত ‘ব্যবসায়ে দুর্নীতি ও জালিয়াতি নিয়ে’ যেখানে ২০১৩ সালে ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস থেকে বার্সেলোনায় চুক্তি করার সময় হয়েছিল।

তবে এই অভিযোগটি অবশ্য সবাই অস্বীকার করেছে।

এদিকে স্প্যানিশ প্রসিকিউটর নেইমারের জন্য দুই বছরের জেলের আবেদন করেছেন। পাশাপাশি ১০ মিলিয়ন ইউরো জরিমানাও করার কথা বলা হয়েছে। যদিও স্প্যানিশ আইন অনুযায়ী প্রথমবারের মতো কারও যদি দুই বছর বা তার কম সময়ের জেল হয়, তবে তাকে জেলে যেতে হয় না। এমন হলে বিচারিক কার্য পরিচালনার সময় খেলা থেকে নিষিদ্ধ থাকবেন নেইমার। তার বেল পাস করার জন্য ৩.৪ মিলিয়ন ইউরো খরচ করতে হবে।

এই মামলার অভিযোগটি মূলত আসে ব্রাজিলিয়ান কোম্পানি ডিআইএস এর থেকে। যারা নেইমারের ট্রান্সফারের সময় তার স্পোর্টস সত্ত্বের ৪০ শতাংশ মালিক ছিল। যেখানে সান্তোসকে দেওয়া ১৭ মিলিয়ন ইউরোর ৪০ শতাংশ হিসেবে ৬.৮ মিলিয়ন ইউরো।

কিন্তু ডিআইএসের দাবি বার্সেলোনা, সান্তোস ও নেইমারের পরিবার এই ট্রান্সফারে জালিয়াতি করেছে। আর এখন স্প্যানিশ আদালত সন্দেহ করছে সান্তোসকে মূলত ২৫ মিলিয়ন ইউরো দেওয়া হয়েছে। ফলে ডিআইএসের সঙ্গে ৩.৫ মিলিয়ন ইউরোর জালিয়াতি করা হয়েছে।  

কাতালান ক্লাব বার্সাতে ট্রান্সফারের সময় নেইমারের প্রকৃত ফি দেখানো হয়েছে ৫৭.১ মিলিয়ন ইউরো। যেখানে ৪০ মিলিয়ন নেইমারের পরিবার ও বাকি অর্থ সান্তোস পেয়েছে।

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, ০৫ মে, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।