ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

জয়ের বিকল্প দেখছে না বার্সা-রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৬ ঘণ্টা, মে ৬, ২০১৭
জয়ের বিকল্প দেখছে না বার্সা-রিয়াল জয়ের বিকল্প দেখছে না বার্সা-ছবি:সংগৃহীত

গত কয়েক দশকের মধ্যে এবারের লা লিগাটি বেশ জনপ্রিয়তা পেয়েছে, তা আর বলার অপেক্ষা রাখে না। কেননা আর মাত্র ক’টি ম্যাচ বাকি থাকলেও শিরোপার জন্য এখনও প্রাণ-পণ লড়াই চালিয়ে যাচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী দুটি দল বার্সোলোনা ও রিয়াল মাদ্রিদ। রাতে ভিন্ন ম্যাচে মাঠে নামছে তারা।

বাংলাদেশ সময় রাত সাড়ে দশটায় ভিয়ারিয়ালের বিপক্ষে খেলবে বার্সা। আর পৌনে একটায় গ্রানাডার বিপক্ষে লড়বে রিয়াল।

ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে শক্তিশালী ভিয়ারিয়ালকে আতিথিয়েতা জানাবে বার্সা। দু’দলের প্রথম লেগের খেলায় অবশ্য বার্সাকে ১-১ গোলে রুখে দিয়েছিল দলটি। তাই পা ফসকানোর ভয় থাকলেও লুইস এনরিকের অধীনে ঘরের মাঠে শেষ ১০ ম্যাচেই জয় পেয়েছে কাতালান ক্লাবটি। এছাড়া এল ক্লাসিকোর সুখস্মৃতিতো আছেই।

বার্সার জন্য ম্যাচটি যদি কিছুটা কঠিন হয়ে থাকে, তবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের ভরসার নাম হয়ে থাকবেন লিওনেল মেসি। চলতি মৌসুমে তো দুর্দান্ত খেলছেনই, অপরদিকে এল ক্লাসিকোর পর আরও ভয়ঙ্কর হয়ে উঠেছেন আর্জেন্টাইন অধিনায়ক।

বার্সা এবারের মৌসুমে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিয়েছে। তাই লিগটাই এখন তাদের শেষ আশা বলা চলে। সেরা একাদশ নিয়েই ম্যাচে নামতে পারে দলটি। ফলে এমএসএন ত্রয়ীর আরও একটি ম্যাজিক হয়তো সমর্থকরা দেখবে।

জয়ের বিকল্প দেখছে না রিয়াল এদিকে অবনমন অঞ্চলে থাকা গ্রানাডার মাঠ স্তাদিও নুয়েভো লস কারমেনসে খেলতে যাবে রিয়াল। আর এ ম্যাচেও হয়তো কোচ জিনেদিন জিদান বিশ্রামে রাখতে পারেন দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে। চ্যাম্পিয়নস লিগে ফিট রাখতেই জিদানের এমন কৌশল। ইউরোপিয়ান সর্বোচ্চ লিগে সিআর সেভেন শেষ তিন ম্যাচে আটটি গোল করেছেন।

পুঁচকে গ্রানাডার বিপক্ষে রিয়ালের পরিসংখ্যানটা এমনিতেই পরিস্কার। লা লিগায় শেষ ১৪ ম্যাচের মধ্যে ১৩টিই জিতেছে রিয়াল। সর্বশেষ ২০১৩ সালে রোনালদোর আত্মঘাতি গোলে জয় পায় গ্রানাডা। এছাড়া লিগে শেষ ৪৬ ম্যাচে একটি করে হলেও গোল করেছে রিয়াল। আর ছয়টি অ্যাওয়ে ম্যাচেই জয় পেয়েছে গ্যালাকটিকোরা।

লিগ টেবিলে ৩৫ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সা। আর এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে মুখোমুখি সাক্ষাতে পিছিয়ে থাকায় দ্বিতীয়স্থানে রয়েছে রিয়াল। লিগে বার্সার তিন ম্যাচ বাকি থাকলেও রিয়াল খেলবে আরও চারটি।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, ০৬ মে, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।