ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

পর্তুগালের কনফেডারেশনস কাপের দলে নেই সানচেজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৫ ঘণ্টা, মে ২৬, ২০১৭
পর্তুগালের কনফেডারেশনস কাপের দলে নেই সানচেজ পর্তুগালের কনফেডারেশনস কাপের দলে নেই রেনাতো সানচেজ (ডান থেকে দ্বিতীয়)/ছবি: সংগৃহীত

পর্তুগালের ২০১৬ ইউরো জয়ে আলো ছড়ানো উঠতি মিডফিল্ডার রেনাতো সানচেজকে কনফেডারেশনস কাপের দলে রাখেননি কোচ ফার্নান্দো সান্তোস। ক্রিস্টিয়ানো রোনালদোকে অধিনায়ক করে সাইপ্রাসের বিপক্ষে প্রীতি ম্যাচ, লাটভিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাই ও রাশিয়ায় মর্যাদাপূর্ণ টুর্নামেন্টের জন্য ২৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়েছে।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার জেতেন ১৯ বছর বয়সী সানচেজ। সানচেজ ছাড়াও কনফেডারেশন কাপের দলে জায়গা পাননি ইউরোর ফাইনালে অতিরিক্ত সময়ে শিরোপা জেতানো গোল উপহার দেওয়া ফরোয়ার্ড এডার।

বায়ার্ন মিউনিখে নিজের প্রথম মৌসুমে কঠিন সময় পার করছেন সানচেজ। মাত্র ছয়টি লিগ ম্যাচে শুরুর একাদশে সুযোগ পেয়েছেন। ফর্মহীনতায় কনফেডারেশনস কাপে সুযোগ মেলেনি। এর পরিবর্তে খেলবেন পোল্যান্ডে ইউরোপিয়ান অনূর্ধ্ব-২১ চ্যাম্পিয়নশিপে।

আগামী ১৭ জুন কনফেডারেশন কাপের দশম আসরের পর্দা উঠবে। ফাইনাল ২ জুলাই।  মর্যাদাপূর্ণ ইভেন্টটিতে ছয়টি কনফেডারেশন থেকে আটটি দল অংশ নেবে। স্বাগতিক দেশের পর সবার আগে অবস্থান নিশ্চিত করে বর্তমান ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন জার্মানি।  চিলির কনফেডারেশনস কাপের স্কোয়াড

‘এ’ গ্রুপ থেকে সেমিফাইনালের জন্য লড়বে স্বাগতিক রাশিয়া, নিউজিল্যান্ড, মেক্সিকো ও রোনালদোর পর্তুগাল। ‘বি’ গ্রুপে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির প্রতিপক্ষ চিলি, ক্যামেরুন ও অস্ট্রেলিয়া।

পর্তুগাল স্কোয়াডে অভিষিক্ত হয়েছেন পোর্তো গোলরক্ষক জোসে সা। ব্যক্তিগত কারণে দলে নেই লিঁওন গোলরক্ষক অ্যান্থোনি লোপেজ। কনফেডারেশনস কাপের জন্য ২৩ জনে নামিয়ে আনা হবে।

আগামী ৩ জুন (শনিবার) প্রীতি ম্যাচে সাইপ্রাসকে আতিথ্য দেবে পর্তুগাল। খেলা শুরু বাংলাদেশ সময় রাত ৯টায়। ৯ জুন (শুক্রবার দিবাগত রাত পৌনে ১টা) লাটভিয়ার মাঠে বিশ্বকাপ বাছাইপর্বের গুরুত্বপূর্ণ ম্যাচ। ‘বি’ গ্রুপে ৫ ম্যাচে ১২ পয়েন্ট (৪ জয়, ১ হার) নিয়ে দ্বিতীয় স্থানে ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা। শতভাগ জয়ে শীর্ষে সুইজারল্যান্ড।

পর্তুগাল স্কোয়াড:
গোলরক্ষক: বেতো, জোসে সা, রুই প্যাট্রিসিও।

ডিফেন্ডার: ব্রুনো আলভেস, সেদ্রিক, ইলিসিউ, জোসে ফন্তে, লুইস নেতো, নেলসন সেমেদো, পেপে, রাফায়েল গুরেইরো।

মিডফিল্ডার: আদ্রিয়েন সিলভা, আন্দ্রে গোমেজ, দানিলো পেরেইরা, জোয়াও মারিও, জোয়াও মুতিনহো, পিজ্জি, উইলিয়াম কারভালহো।

ফরোয়ার্ড: আন্দ্রে সিলভা, বানার্ডো সিলভা, ক্রিস্টিয়ানো রোনালদো, গেলসন মার্টিনস, নানি, রিকার্ডো কারেশমা।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, ২৬ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।