ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

মেসির জন্য নতুন কোচের অপেক্ষা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২০ ঘণ্টা, জুন ২, ২০১৭
মেসির জন্য নতুন কোচের অপেক্ষা ছবি: সংগৃহীত

আর্জেন্টাইন আইকন লিওনেল মেসির সঙ্গে কাজ করতে মুখিয়ে আছেন বার্সেলোনার নতুন কোচ আর্নেস্টো ভালভার্ডে। ২০১৭-১৮ মৌসুমে মেসিদের ডাগআউটে দেখা যাবে ভালভার্ডেকে।

নতুন কোচের নাম ঘোষণার পর ভালভার্ডেকে প্রথমবারের মতো আনুষ্ঠানিকভাবে সংবাদ মাধ্যমের সামনে হাজির করে বার্সা। সেখানে তিনি জানান, ‘দারুণ সব খেলোয়াড় পেয়েছি।

তাদের নিয়েই আমার লড়াই করতে হবে। আমার সবচেয়ে বড় চ্যালেঞ্জ দুর্দান্ত এই ফুটবলারদের কোচিং করানো। ’

দলের প্রাণভোমরা মেসি প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিনি জানান, ‘মেসিকে কোচিং করানোটা আনন্দের কিছু। কারণ, আমার দেখা সেরা খেলোয়াড় মেসি। তাকে কোচিং করানোটা হবে অসাধারণ এক অভিজ্ঞতা। অপেক্ষায় আছি মেসির সঙ্গে কাজ করার। তাকে নতুন করে কিছু শেখাতে হবে না। আমি শুধু তাকে সাহায্য করবো। তাছাড়া, প্রতিটি খেলোয়াড়ের উন্নতিতে আমি সহযোগিতা করতে চাই। ’

বার্সার কোচ হিসেবে ভালভার্ডে বিদায় নেওয়া কোচ এনরিকের সফল অধ্যায়ের পুনরাবৃত্তি করতে পারবেন কিনা সেটিই এখন দেখার বিষয়। তিন বছরের বার্সা অধ্যায়ে ৯টি ট্রফি উঁচিয়ে ধরেন এনরিক। বিদায়ী মৌসুমে লিগ জেতা হয়নি। একমাত্র সান্ত্বনা কোপা দেল রে। শিরোপা জয়ের মধ্য দিয়ে ২০১৬-১৭ মৌসুম শেষ করে কাতালানরা। ভালভার্ডের সঙ্গে দুই বছরের চুক্তি করেছে স্প্যানিশ জায়ান্টরা। এর আগে অ্যাথলেতিক বিলবাওয়ে চার মৌসুম কাটান এ স্প্যানিয়ার্ড।

স্বদেশী এনরিকের মতোই খেলোয়াড়ী জীবনে ফরোয়ার্ড পজিশনে বার্সার জার্সিতে খেলেছিলেন ভালভার্ডে (১৯৮৮-৯০)। এবার কোচ হিসেবে ন্যু ক্যাম্পে পা রাখলেন। মেসিদের নিয়ে এনরিক তো সফল হয়েছেন। চ্যালেঞ্জটা এখন ৫৩ বছর বয়সী ভালভার্ডের কাঁধে।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, ০২ জুন ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।