ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

২০২০ পর্যন্ত মোনাকোয় ফ্যালকাও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, জুন ২, ২০১৭
২০২০ পর্যন্ত মোনাকোয় ফ্যালকাও রাদামেল ফ্যালকাও/ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসিতে দুই মৌসুমের ধারের চুক্তি শেষে ফিরেই দুর্দান্ত একটি মৌসুম পার করলেন রাদামেল ফ্যালকাও। দীর্ঘ ১১৭ বছর পর মোনাকোর লিগ শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন কলম্বিয়ান স্ট্রাইকার।

তারই পুরস্কারস্বরুপ ৩১ বছর বয়সী ফ্যালকাওয়ের সঙ্গে তিন বছরের নতুন চুক্তি করেছে মোনাকো। ২০২০ পর্যন্ত ফ্রেঞ্চ চ্যাম্পিয়নদের সঙ্গে থাকছেন সাবেক অ্যাতলেতিকো মাদ্রিদ তারকা।

চুক্তি নবায়নে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেন ফর্মে ফেরা মোনাকো অধিনায়ক, ‘মোনাকোর হয়ে নিজের কাজ চালিয়ে যেতে পেরে আমি খুশি। অবিশ্বাস্য মৌসুম শেষে যেখানে নিজেকে ফিরে পেয়েছি। আমার একটাই ইচ্ছা ছিল, এই সুন্দর গল্পটি প্রসারিত করা! আমি আত্মবিশ্বাসী যে এই পারফরম্যান্স পরবর্তী মৌসুমে সেরাটা দিতে উদ্ধুদ্ধ করবে। ’

২০১৩ সালে অ্যাতলেতিকো ছেড়ে মোনাকোতে পাড়ি জমান ফ্যালকাও। প্রথম মৌসুমে ইনজুরি আর ফর্মহীনতায় নিজের ছায়া হয়ে ছিলেন। ২০১৪-১৫ মৌসুম শুরুর পর তাকে এক বছরের ধারের চুক্তিতে ইংলিশ ক্লাব ম্যানইউতে পাঠানো হয়। সেখানেও একই দশা! পরের মৌসুমে যোগ দেন চেলসিতে। ব্লুজদের জার্সিতেও আস্থার প্রতিদান দিতে পারেননি।

শেষমেষ গত বছর ফিরে আসেন মোনাকোতে। কাঁধে ওঠে অধিনায়কের দায়িত্ব। তাতেই যেন হারানো ফর্ম ফিরে পান ফ্যালকাও। সব মিলিয়ে ৪৩ ম্যাচে প্রতিপক্ষের জালে বল পাঠান ৩০ ‍বার (লিগে ২৯ ম্যাচে ২১)।  

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, ২ জুন, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।