ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

'সেরা' যুবাদের নিয়ে নির্দিষ্ট পরিকল্পনা নেই বাফুফের!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, জুন ২, ২০১৭
'সেরা' যুবাদের নিয়ে নির্দিষ্ট পরিকল্পনা নেই বাফুফের! ছবি: সংগৃহীত

দীর্ঘ এক দশক পর মাঠে গড়ানো অনূর্ধ্ব-১৮ যুব ফুটবল চ্যাম্পিয়নশিপ শেষ হয়েছে সেই গত মাসের ৪ তারিখ। কিন্তু এই এক মাসেও নেই যুবাদের কোনও হালনাগাদ। টুর্নামেন্টের সেরা ফুটবলারদের নিয়ে কখন, কি করা হবে তার নির্দিষ্ট কোনও কর্মপরিকল্পনাও নেই দেশের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার!

এএফসি কাপের আসন্ন অনূর্ধ্ব-১৯ টুর্নামেন্টের জন্য সেরা খেলোয়াড় বাছাইয়ের অন্যতম সিড়ি এই যুব চ্যাম্পিয়নশিপ। টুর্নামেন্টের সেরা ফুটবলারদের যাছাই-বাছাইয়ের মাধ্যমে দল গঠন করে এএফসির এই টুর্নামেন্টের প্রস্তুতি নিতে হবে বাফুফেকে।

কিন্তু প্রায় একমাসেও ফুটবলারদের নিয়ে কাজের কোনও অগ্রগতি লক্ষ্য করা যাচ্ছে না। টুর্নামেন্ট থেকে ৪০ জন ও ঘরোয়া লিগ থেকে থেকে ৪০ মিলিয়ে ৮০ জনের ট্রায়াল ও পরে বিকেএসপিতে ক্যাম্প করার কথা বাফুফের। এ নিয়ে বিকেএসপির সঙ্গে চুক্তি করার কথা ডেভেলপিং কমিটির।

কিন্তু তা নিয়ে কিছুই জানে না কমিটি। কমিটির প্রধান বাফুফের সহসভাপতি বাদল রায় বাংলানিউজকে জানান, 'চুক্তি নিয়ে ফেডারেশন জানে। আর ফুটবলারদের নিয়ে ক্যাম্প অচিরেই শুরু হবে। ' তবে ঠিক কবে শুরু হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, 'জানিনা। তবে অচিরেই শুরু হবে। '

বাফুফের এমন উদাসীনতায় এএফসির আসন্ন টুর্নামেন্টের প্রস্তুতি ব্যাহত হচ্ছে। এই যুব চ্যাম্পিয়ন্সশিপ থেকে বাছাইকৃত খেলোয়াড়দের নিয়ে এএফসি কাপ অনূর্ধ্ব-১৯ এর প্রস্তুতি নিবে ফেডারেশন। যা এখনও অনিশ্চিত।

তবে শিগগিরই প্রায় ৮০ জন খেলোয়াড়দের নিয়ে ট্রায়াল শুরু হবে বলে জানান বাফুফের টেকনিক্যাল ডিরেক্টর বিএ জোবায়ের নিপু, এই মাসের ১০-১১ তারিখের দিকে ৮০ জন খেলোয়াড় নিয়ে ট্রায়াল শুরু হবে। সেখান থেকে ৪০ জনকে নিয়ে প্রশিক্ষণ ক্যাম্প শুরু হবে বিকেএসপিতে। '

এই যুব চ্যাম্পিয়নশিপ থেকে ৪০ জন ও ঘরোয়া লিগে বিভিন্ন ক্লাবে খেলা ৪০ ফুটবলার নিয়ে এই ট্রায়ালটির আয়োজন করবে বাফুফে। পরে তাদের প্রস্তুতি ক্যাম্প শুরু হবে।

প্রস্তুতি ক্যাম্প হবে বিকেএসপিতে। এর জন্য চুক্তি করার কথা বিকেএসপির সঙ্গে। বাফুফের চুক্তির অগ্রগতি নিয়ে জানিয়েছেন বিকেএসপির প্রিন্সিপাল লেঃ কর্নেল ইমরান, ‘দুই একদিনের মধ্যে এ নিয়ে আপডেট জানানো হবে। ’

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ২ জুন, ২০১৭ 
জেএইচ/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।