ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

সবচেয়ে বেশি বেতন দেয় বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৫ ঘণ্টা, জুন ৩, ২০১৭
সবচেয়ে বেশি বেতন দেয় বার্সা সবচেয়ে বেশি বেতন দেয় বার্সা-ছবি:সংগৃহীত

ক’দিন আগেই রিয়াল মাদ্রিদেকে হটিয়ে বিশ্বের সেরা ধনী ক্লাবের তালিকায় শীর্ষস্থানে জায়গা করে নিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে সবচেয়ে বেশি আয় হলে কি হবে, ফুটবলারদের বেতন-ভাতা দেওয়ায় সবচেয়ে বেশি খরচ করে বার্সেলোনা।

বার্সাতেই রয়েছে বিশ্বের দামি সব ফুটবলার। যেখানে আছেন লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও নেইমারের মতো তারকারা।

কাতালান ক্লাবটি ফুটবলারদের জন্য বার্ষরিক ২৭৯মিলিয়ন পাউন্ড খরচ করেছে। তবে দ্বিতীয়স্থানেই রয়েছে ইংলিশ ক্লাব ম্যানইউ।

রেড ডেভিলসরা বার্ষরিক খেলোয়াড়দের পেছনে খরচ করেছে ২৬৫ মিলিয়ন। স্প্যানিশ জায়ান্ট বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ রয়েছে এ তালিকায় চতুর্থ। যেখানে তৃতীয়স্থানে আছে আরেক ইংলিশ ক্লাব চেলসি। এদের খরচ হয়েছে যথাক্রমে ২৫৬ ও ২৫০ মিলিয়ন পাউন্ড।

এদিকে ২৫টি দেশের এই তালিকায় অবশ্য ইংলিশদেরই আধিপত্য। কেননা ১৫টি দলই রয়েছে প্রিমিয়ার লিগের। শীর্ষ দশে অন্য দলগুলো হলো ম্যানচেস্টার সিটি (২৪৮), পিএসজি (২৩৯), আর্সেনাল (২৩৪), বায়ার্ন মিউনিখ (২২৫), লিভারপুল (২০০) ও জুভেন্টাস (১৮১)।

এ তালিকায় একটি মজার তথ্যও রয়েছে। লা লিগায় রিয়াল মাদ্রিদ ও বার্সার সঙ্গে পুরো মৌসুমে গায়ে গায়ে লড়াই করে অ্যাতলেতিকো মাদ্রিদ। কিন্তু এ তালিকায় তারা রয়েছে ২৩ নম্বরে! ফুটবলারদের তারা বার্ষরিক মাত্র ৮৬ মিলিয়ন পাউন্ড দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, ০৩ জুন, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।