ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

ভার্চুয়ালি জীবন্ত হয়ে উঠবেন জাদুকর মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, জুন ৩, ২০১৭
ভার্চুয়ালি জীবন্ত হয়ে উঠবেন জাদুকর মেসি ভার্চুয়ালি জীবন্ত হয়ে উঠবেন জাদুকর মেসি

চীনের রাজধানী বেইজিংয়ে আর্জেন্টিনা ও বার্সেলোনার মহাতারকা লিওনেল মেসিকে নিয়ে একটি থিম পার্ক তৈরি করা হচ্ছে। সবকিছু ঠিকঠাক থাকলে ২০১৯ এর মধ্যেই মেসি ভক্তদের জন্য এই থিম পার্কের দরজা খুলে যাবে।

থিম পার্কটি তৈরি করছে চাইনিজ ব্রডকাস্টার ফনিক্স গ্রুপ এবং স্প্যানিশ মিডিয়া কোম্পানি মিডিয়া-প্রো। ৪২ হাজার স্কয়ার মিটারের এই থিম পার্কে থাকছে ২০টি ইনডোর এবং আউটডোরের মিনি আকর্ষণ।

আয়োজকরা দাবী করছেন সত্যিকারের মেসিকে পার্কে পাওয়া না গেলেও এর কোনায় কোনায় মেসি ভক্তদের জন্য হাজারও সারপ্রাইজ লুকিয়ে থাকবে। ২০১৯ সালের শুরুর দিকে ‘দ্য মেসি এক্সপেরিয়েন্স পার্ক’ (এমইপি) দর্শনার্থীদের মনোরঞ্জনের জন্য খুলে দেওয়া হবে বলে নির্মাতা প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে।

চীনের এই থিম পার্কটিকে ফুটবলের সংগ্রহশালাও বলা যেতে পারে। সেখানে শুধু মেসির ছবি বা ট্রফির ভিড় থাকছে না, শুধু মেসির জীবনী আর ইতিহাস থাকছে না, আরও থাকছে পার্কের বিশেষ স্থানে ভিজুয়ালি ছুটে বেড়ানো মেসি। যেখানে দেখা যাবে বল পায়ে ড্রিবলিং করছেন মেসি। আবার কখনো আপন মনে পেনাল্টি প্র্যাকটিস সারছেন৷

ভার্চুয়ালি জীবন্ত হয়ে উঠবেন জাদুকর মেসিমেসির জগতে প্রবেশ করাতে পার্কটিতে প্রযুক্তির ব্যাপক ছোঁয়া থাকবে বলেও জানানো হয়েছে। সেখানে আরও থাকবে মেসির ছোটবেলার ট্রেনিং থেকে শুরু করে আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে বিশেষ আয়োজন। মাল্টিমিডিয়ায় প্রদর্শিত মেসির জাদুকরী ফুটবলের খন্ডাংশ তুলে ধরা হবে।

প্রোজেক্টের উদ্ধোধনে উপস্থিত থেকে মেসি জানান, ‘আশা করি থিম পার্কের জন্য নিজের সংগ্রহশালা থেকে প্রয়োজনীয় জিনিসপত্র দিয়ে ভক্তদের সেরা অনুভূতি দিতে পারব৷ তারা যাতে নিরাশ না হয় সে দিকে নজর থাকবে৷’

দর্শনার্থীরা এবার অপেক্ষায় কখন বুঁদ হয়ে পড়বেন ফুটবলের জাদুতে, আর আয়োজকরা অপেক্ষায় কখন ভার্চুয়ালি জীবন্ত করে তুলবেন জাদুকর মেসিকে।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, ০৩ জুন ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।