ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

‘নতুন কোচ কিভাবে কাজ করেন জানি না’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, জুন ৩, ২০১৭
‘নতুন কোচ কিভাবে কাজ করেন জানি না’ ছবি: সংগৃহীত

আর্জেন্টাইন আইকন লিওনেল মেসির সঙ্গে কাজ করতে মুখিয়ে আছেন বার্সেলোনার নতুন কোচ আর্নেস্টো ভালভার্ডে। এদিকে, কিভাবে নতুন কোচ মেসির সঙ্গে কাজ ভাগাভাগি করবেন সে ব্যাপারে অনিশ্চিত আর্জেন্টাইন আইকন।

২০১৭-১৮ মৌসুমে মেসিদের ডাগআউটে দেখা যাবে ভালভার্ডেকে। আর মেসির সঙ্গে বার্সার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে ২০১৮ সালের জুনে।

নতুন কোচের নাম ঘোষণার পর ভালভার্ডেকে প্রথমবারের মতো আনুষ্ঠানিকভাবে সংবাদ মাধ্যমের সামনে হাজির করেছিল বার্সা। কিন্তু, মেসি বর্তমানে চীন সফরে থাকায় কোচের সঙ্গে এখনও দেখা হয়নি তার।

গণমাধ্যমের সামনে ভালভার্ডে জানান, ‘দারুণ সব খেলোয়াড় পেয়েছি। তাদের নিয়েই আমার লড়াই করতে হবে। আমার সবচেয়ে বড় চ্যালেঞ্জ দুর্দান্ত এই ফুটবলারদের কোচিং করানো। মেসিকে কোচিং করানোটা আনন্দের কিছু। কারণ, আমার দেখা সেরা খেলোয়াড় মেসি। তাকে কোচিং করানোটা হবে অসাধারণ এক অভিজ্ঞতা। অপেক্ষায় আছি মেসির সঙ্গে কাজ করার। তাকে নতুন করে কিছু শেখাতে হবে না। আমি শুধু তাকে সাহায্য করবো। তাছাড়া, প্রতিটি খেলোয়াড়ের উন্নতিতে আমি সহযোগিতা করতে চাই। ’

এদিকে, আর্জেন্টিনা নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে জর্জ সাম্পাওলিকে। ক্লাব কিংবা দেশ দু’টি দলেই মেসিকে খেলতে হবে নতুন দুই কোচের অধীনে।

চীন থেকে মেসি জানিয়েছেন, ‘গত মৌসুমের শুরু থেকেই আমাদের সবকিছু জয়ের লক্ষ্য ছিল। পরের মৌসুমেও আমরা সেই চেষ্টা করবো। আমাদের উদ্দেশ্য নতুন কোচের অধীনে সম্ভাব্য সব ট্রফিই জেতা। কিন্তু, ব্যক্তিগতভাবে আমি ভালভার্ডেকে চিনি না। তবে আগামী কয়েক দিনের মধ্যেই হয়তো আমাদের দেখা হবে। তিনি কিভাবে কাজ করেন, আমি জানি না। দেখা হলে আমরা একে অপরের সম্পর্কে জানবো। ’

বার্সার কোচ হিসেবে ভালভার্ডে বিদায় নেওয়া কোচ এনরিকের সফল অধ্যায়ের পুনরাবৃত্তি করতে পারবেন কিনা সেটিই এখন দেখার বিষয়। ভালভার্ডের সঙ্গে দুই বছরের চুক্তি করেছে স্প্যানিশ জায়ান্টরা। এর আগে অ্যাথলেতিক বিলবাওয়ে চার মৌসুম কাটান এ স্প্যানিয়ার্ড। স্বদেশী এনরিকের মতোই খেলোয়াড়ী জীবনে ফরোয়ার্ড পজিশনে বার্সার জার্সিতে খেলেছিলেন ভালভার্ডে (১৯৮৮-৯০)। এবার কোচ হিসেবে ন্যু ক্যাম্পে পা রাখলেন। মেসিদের নিয়ে এনরিক তো সফল হয়েছেন। চ্যালেঞ্জটা এখন ৫৩ বছর বয়সী ভালভার্ডের কাঁধে।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ০৩ জুন ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।