ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

এমেকার গোলে ফাইনালে আবাহনী

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, জুন ৩, ২০১৭
এমেকার গোলে ফাইনালে আবাহনী শেখ জামালকে হারিয়ে ফেডারেশন কাপের ফাইনালে ঢাকা আবাহনী (নীল জার্সি)/ছবি: সংগৃহীত

ফেডারেশন কাপের ফাইনালে পা রেখেছে ঢাকা আবাহনী। বদলি হিসেবে নেমে এমেকার একমাত্র গোলে শেখ জামালকে হারিয়েছে দ্রাগো মামিচের শিষ্যরা।

শনিবার (০৩ জুন) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয়। প্রথমার্ধ থেকেই দু’দলই সমানে আক্রমণ করেছে।

নিজেদের মধ্যে ছোট ছোট পাসে দল গোছানোর চেষ্টা করেছে।

১৬ মিনিটে ল্যান্ডিংয়ের ক্রস থেকে গোল মিস করে আবাহনীর জীবন। ২৬ মিনিটে অসাধারণ ড্রিবলিংয়ে গোলবারের সামনে থেকে গোল করতে ব্যর্থ হয় মামাদো বাহ। তার তিন মিনিট পরেই নীল শিবিরে শেখ জামালের আরও একটি আক্রমণ ব্যর্থ হয়।

৯০ মিনিটের খেলায় পাঁচ-ছয়টি সুযোগ নষ্ট করে এই গাম্বিয়ান। ৫৫ মিনিটেও একটি সহজ সুযোগ নষ্ট করে যোসেফ আপুসির শিষ্যরা। ৬২ মিনিটে নীল শিবির পাল্টা আক্রমণে ওয়ালির পাস থেকে গোলের সুযোগ নষ্ট করে আবাহনীর জীবন।

৬২ মিনিটে এসে শেখ জামার দুর্গ জয় করে নীল শিবির। বদলি নেমে এমেকার গোলে এগিয়ে যায় তারা। গোলবারের বাইরে থেকে সোহেল রানার শট প্রতিহত করে শেখ জামালের গোলরক্ষক সামিউল। বল পেনাল্টি বক্সে জটলা পাকালে জীবন শট নেয়, সেই শটে রুখে দেয় সামিউল। সেখান থেকে বল পেয়ে বাঁ পায়ের নিখুঁত শটে জালে বল জড়ান এমেকা।

এরপরে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে শেখ জামাল। শেষ পর্যন্ত ১-০ গোলের ব্যবধানে জয় নিশ্চিত করে ফাইনালে পা রাখে ঢাকা আবাহনী।

আগামী ৬ জুনের ফাইনালে চট্টগ্রাম আবাহনীকে সঙ্গী হিসেবে পাচ্ছে দ্রাগো মামিচের শিষ্যরা। ম্যাচটি বঙ্গবন্ধু স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, ৩ জুন, ২০১৭
জেএইচ/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।