ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

পেরেজের চোখে জিদানই বিশ্বের সেরা কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১০ ঘণ্টা, জুন ২০, ২০১৭
পেরেজের চোখে জিদানই বিশ্বের সেরা কোচ ছবি: সংগৃহীত

রিয়াল মাদ্রিদে কোচ হিসেবে জিনেদিন জিদানের সাফল্যে অভিভূত ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ। তার চোখে, গ্যালাকটিকোদের দায়িত্ব নেওয়ার পর অল্প সময়ের মধ্যেই নিজেকে বিশ্বের সেরা কোচের কাতারে নিয়ে গেছেন ফ্রেঞ্চ কিংবদন্তি।

ব্যাক-টু-ব্যাক ইউরোপ শ্রেষ্ঠত্বের মুকুট জেতানো জিদানকে তর্কসাপেক্ষে বিশ্বের সেরা কোচের আসনে রাখছেন পেরেজ। গত বছরের জানুয়ারিতে রাফায়েল বেনিতেজের স্থলাভিষিক্ত হন।

খেলোয়াড়ী জীবনে লস ব্লাঙ্কসদের জার্সিতে (২০০১-০৬) বর্ণাঢ্য ক্যারিয়ারের পর কোচ হিসেবেও নিজেকে সাফল্যের চূড়ায় নিয়ে যান ৯৮’র বিশ্বকাপ জয়ী।

টানা দু’বার চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতে ইতিহাস গড়ে জিদানের রিয়াল। তার অধীনে চার মৌসুমের খরা কাটিয়ে লিগ চ্যাম্পিয়ন হওয়ার উচ্ছ্বাসে মাতে লস ব্লাঙ্কসরা।

...দেড় বছরে জিদানের উন্নতিতে মুগ্ধ পেরেজ এবং মাদ্রিদে তার ভবিষ্যৎ নিয়েও বেশ আশাবাদী। রিয়ালের প্রেসিডেন্ট পদে পুনরায় নির্বাচিত হওয়ার পর বার্নাব্যুতে এক অনুষ্ঠানে কোচের ভূয়সী প্রশংসা করেন তিনি, ‘রিয়াল মাদ্রিদ আবারও এমন কিছু করেছে যেটা কেউই এখন পর্যন্ত করে দেখাতে পারেনি। ’

‘সেরা আন্তর্জাতিক ও স্প্যানিশ খেলোয়াড়দের নিয়ে একটি কিংবদন্তি দল গড়েছি। ক্লাবের একাডেমিও বিশেষ ভূমিকা উপভোগ করছে। আমরা জিদানের অধীনে একটি টিম, সমর্থকদের জন্য একটি সিম্বোলিক ফিগার, যিনি অল্প সময়ে বিশ্বের সেরা কোচ হয়ে উঠেছেন। ’-যোগ করেন জিদান।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, ২০ জুন, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।