ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

ডিসেম্বরে লিগ সিজনের প্রথম এল ক্লাসিকো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৮ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
ডিসেম্বরে লিগ সিজনের প্রথম এল ক্লাসিকো ছবি: সংগৃহীত

লা লিগায় (স্প্যানিশ লিগ) নতুন মৌসুমে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মধ্যকার দু’টি ‘এল ক্লাসিকো’ ম্যাচের সূচি প্রকাশ করা হয়েছে। ডিসেম্বরে ২০১৭-১৮ লিগ সিজনের প্রথম ক্লাসিকো মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। আসরের শেষ মাসে ফিরতি পর্বের ম্যাচ।

আগামী ২০ ডিসেম্বর সান্তিয়াগো বার্নাব্যুতে বার্সাকে স্বাগত জানাবে রিয়াল। ওই সময়ে আবার ক্লাব বিশ্বকাপে ব্যস্ত সময় পার করবে জিনেদিন জিদানের শিষ্যরা।

সরাসরি সেমিতে অংশ নিয়ে ফাইনাল নিশ্চিত করতে পারলে এর চারদিন পরেই প্রথম এল ক্লাসিকো। অনুমান করা হচ্ছে, লিগ ম্যাচটি একদিন পিছিয়ে ২১ ডিসেম্বর করার অনুরোধ জানাতে পারে ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা।

মৌসুমের শেষদিকে যখন শিরোপা লড়াই জমে উঠবে তখন মাঠে গড়াবে দ্বিতীয় এল ক্লাসিকো। ৩৬তম রাউন্ডে ন্যু ক্যাম্পে পা রাখবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল। ৬ মে হাইভোল্টেজ ম্যাচটি উপভোগ করবেন দর্শকরা। এখনো ম্যাচ শুরুর সময় প্রকাশ করা হয়নি।

এদিকে, মৌসুমের শুরুতেই দু’টি এল ক্লাসিকো দেখার সুযোগ পাচ্ছেন ফুটবলপ্রেমীরা। আগামী মাসে স্প্যানিশ সুপার কাপের লড়াইয়ে নামবে ঘরোয়া লিগ ও কোপা দেল রে জয়ীরা। ১২ আগস্ট ন্যু ক্যাম্পে প্রথম লেগ ও তিনদিন পর শিরোপা নির্ধারণী ফিরতি পর্বের ম্যাচ অনুষ্ঠিত হবে। ম্যাচ শুরুর সময় এখনো চূড়ান্ত হয়নি।

গত মৌসুমে রিয়াল লিগ শিরোপা পুনরুদ্ধার করেছে ঠিকই, কিন্তু চিরপ্রতিদ্বন্দ্বীদের মুখোমুখি হয়ে নিজেদের ছন্দ খুঁজে পায়নি। ন্যু ক্যাম্পে ম্যাচ ড্র করতে ইনজুরি সময়ে তাদের প্রয়োজন হয় সার্জিও রামোসকে। ফিরতি পর্বের ম্যাচটি তো ছিল আরও রোমাঞ্চে ভরপুর।

বার্নাব্যুতে শেষ মিনিটে জয়সূচক গোল করে স্বাগতিক দর্শকদের সামনে নিজের জার্সি উঁচিয়ে ধরে আইকনিক উদযাপন প্রদর্শন করেন লিওনেল মেসি। চিরপ্রতিদ্বন্দ্বীদের মাঠেই যে স্পর্শ করেন বার্সার জার্সিতে ৫০০তম গোলের মাইলফলক।

এবার নতুন মৌসুমের এল ক্লাসিকো ঘিরেও থাকবে বাড়তি উন্মাদনা। দু’দল তাদের মিশন শুরু করবে ১৮ আগস্ট থেকে। প্রকাশিত প্রথম রাউন্ডের সূচিতে রিয়াল বেটিসকে আতিথ্য দেবে বার্সা। দেপোর্তিভো সফর করবে রিয়াল।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, ২২ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।