ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

ঐতিহাসিক ম্যাচের পুনরাবৃত্তিতে রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৭
ঐতিহাসিক ম্যাচের পুনরাবৃত্তিতে রিয়াল ছবি: সংগৃহীত

সান্তিয়াগো বার্নাব্যু ট্রফির ৩৭তম আসর দেখবে ঐতিহাসিক ইউরোপিয়ান কাপ ম্যাচের পুনরাবৃত্তি। রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে ফিওরেন্তিনা। এই ম্যাচটি দু’দলের মধ্যকার ইউরোপিয়ান কাপ (চ্যাম্পিয়নস লিগ) ফাইনালের ৬০তম বার্ষিকী স্মরণ করবে।

ক্লাবের দীর্ঘদিনের প্রেসিডেন্ট প্রয়াত সান্তিয়াগো বার্নাব্যুর (১৯৪৩-৭৮) স্মৃতিকে উৎসর্গ করে প্রতি মৌসুমের শুরুতে এই প্রীতি টুর্নামেন্টের আয়োজন করে রিয়াল। গ্যালাকটিকোদের হোম ভেন্যুও তার নামে।

একটা সময় চারটি টিম প্রতিদ্বন্দ্বিতা করলেও ১৯৮৫ ও ১৯৮৭ সালের পর থেকে একটি ম্যাচই হয়ে আসছে। যেখানে একটি আমন্ত্রিত দল অংশ নেয়।

ফিওরেন্তিনার বিপক্ষে সান্তিয়াগো বার্নাব্যু ট্রফি নির্ধারণীর দিনক্ষণ চূড়ান্ত। আগামী ২৩ আগস্ট (বুধবার) বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ৩টায় ম্যাচটি শুরু হবে।

ফিওরেন্তিনাকে হারিয়েই নিজেদের ক্লাব ইতিহাসে দ্বিতীয় ইউরোপিয়ান ট্রফি ঘরে তুলেছিল রিয়াল। সেটি ৬০ বছর আগের কথা। ১৯৫৭ সালে ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরের ফাইনালে ইতালিয়ান ক্লাবটির বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছিল স্প্যানিশ জায়ান্টরা।

সান্তিয়াগো বার্নাব্যু ট্রফিতে ২৬টি জয়ের বিপরীতে ৯ বার হারের স্বাদ পেয়েছে লস ব্লাঙ্কসরা। সবশেষ ২০০৪ সালে মাদ্রিদে গিয়ে শিরোপা উল্লাস করেছিল মেক্সিকোর ক্লাব ইউনিভার্সিদাদ ন্যাসিওনাল। যেটি ইউন্যাম নামেও পরিচিত।  

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, ৩১ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।