ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

নতুনদের দিকে দৃষ্টি রেখে দশ দলের ষষ্ঠ আসর

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, আগস্ট ১, ২০১৭
নতুনদের দিকে দৃষ্টি রেখে দশ দলের ষষ্ঠ আসর ছবি: সংগৃহীত

চলতি মাসের ৬ তারিখ থেকে মাঠে গড়াবে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ-২০১৬-১৭। মঙ্গলবার (০১ আগস্ট) বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাকক্ষে ‘মার্সেল বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের’ লোগো উন্মোচন ও চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

গেল আসরের মতো এবারের এই আসরেরও টাইটেল স্পন্সর হয়েছে দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস, হোম অ্যাপ্লায়েন্স ও টেলিকমিউনিকেশন পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড ‘মার্সেল’। লিগের নামকরণ করা হয়েছে ‘মার্সেল বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ-২০১৬-১৭’ পাওয়ার্ড বাই প্রিমিয়ার ব্যাংক।

 

লোগো উন্মোচন ও চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন) সহ অন্যান্য কো-স্পন্সর প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী বলেন, ‘গেল বছর আটটি দল নিয়ে এই লিগ হলেও এবার দশটি দল নিয়ে হচ্ছে। আমি দ্বিতীয়বারের মতো নির্বাচিত হওয়ার পর এই লিগটি চালু করেছিলাম। দেখতে দেখতে লিগের ষষ্ঠ আসর মাঠে গড়াতে যাচ্ছে। গেলবারের মতো এবারও এই টুর্নামেন্টের টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে ওয়ালটন গ্রুপের ব্র্যান্ড মার্সেল। ওয়ালটন গ্রুপ সব সময়ই আমাদের পাশে রয়েছে। সে জন্য তাদের ধন্যবাদ জানাই। ৬ আগস্ট টুর্নামেন্টের উদ্বোধন হবে। ’

ওয়ালটন গ্রুপের স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা সব সময়ই ফুটবলের পাশে আছি। গেল আসরেও আমরা এই টুর্নামেন্টের সঙ্গে ছিলাম। এবারও আছি। ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এর ব্যানারে এবার আমরা চ্যাম্পিয়নশিপ লিগের সঙ্গে সম্পৃক্ত হয়েছি। আমরা ফুটবলকে এগিয়ে নিতে চেষ্টা করে যাচ্ছি। আমরা বিশ্বাস করি এখান থেকে নতুন কিছু খেলোয়াড় উঠে আসবে বলে আমাদের বিশ্বাস। ফুটবল ফেডারেশনের যেসব টুর্নামেন্টের সঙ্গে আমরা বর্তমানে আছি সেগুলোর ধারাবাহিকতা বজায় রাখার চেষ্টা করব। ইনশাল্লাহ ভবিষ্যতেও ফুটবল ফেডারেশনের সব ধরনের আয়োজনের সঙ্গে ওয়ালটন গ্রুপ সম্পৃক্ত হওয়ার চেষ্টা করবে। আমি এই টুর্নামেন্টের সার্বিক সাফল্য ও সুন্দর পরিসমাপ্তি কামনা করছি। ’

এবারের বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ হবে ১০ দল নিয়ে। দলগুলো হচ্ছে- সকার ক্লাব ফেনী, উত্তর বারিধারা ক্লাব, টিএন্ডটি ক্লাব মতিঝিল, অগ্রণী ব্যাংক লিমিটেড স্পোর্টস ক্লাব, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব, ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাব, বাংলাদেশ পুলিশ এসি, কাওরান বাজার প্রগতি সংঘ, নোফেল ও বসুন্ধরা কিংস।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ৫ লাখ ও রানার্স-আপ দল ৩ লাখ টাকা প্রাইজমানি পাবে। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল প্রিমিয়ার ডিভিশনে খেলার সুযোগ পাবে। আর রেলিগেশন প্রাপ্ত দলটি পরের বিভাগে নেমে যাবে। গেল আসরে চ্যাম্পিয়ন হয়েও প্রিমিয়ার লিগে অংশ নেয়নি ফকিরেরপুল ইয়াংমেন্স ক্লাব। তারা অংশ না নেওয়ায় রানার্স-আপ সাইফ স্পোর্টিং ক্লাব অংশ নেয় প্রিমিয়ার লিগে। এবারও লিগে রয়েছে ফকিরেরপুল ইয়াংমেন্স ক্লাব।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে টুর্নামেন্টের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। আরো দুটি ভেন্যু বাফুফের পর্যবেক্ষণে রয়েছে। তার একটি হলো ফেনী, অপরটি রংপুর।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ০১ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।